Alexa সিলেটে নিহত ১২ নেপালি শিক্ষার্থীকে স্মরণ

ঢাকা, সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯,   পৌষ ১ ১৪২৬,   ১৮ রবিউস সানি ১৪৪১

ইউএস-বাংলা বিমান ট্রাজেডি

সিলেটে নিহত ১২ নেপালি শিক্ষার্থীকে স্মরণ

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৮ ১২ মার্চ ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সিলেটে ইউএস বাংলা বিমান দুর্ঘটনায় নিহত ১২ নেপালি শিক্ষার্থী স্মরণে মোমবাতি প্রজ্বলন করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় রাগীব রাবেয়া মেডিকেল কলেজের সামনে নিহতদের স্মরণে নির্মিত প্রতিকৃতিতে এ কর্মসূচি পালন করেন কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এর আগে তাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকাল ১০ টায় কলেজে প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সকাল ১১ টায় কলেজের অডিটোরিয়ামে একটি স্মরণসভার আয়োজন করা হয়।

স্মরণসভায় রাগীব রাবেয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবেদ হোসেন, পরিচালক মো. তারেক আজাদ, উপাধ্যক্ষ একেএম দাউদসহ সব বিভাগের প্রধান ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এসময় মেডিকেল কলেজে নিহত শিক্ষার্থীদের পাঁচ বছরের নানা ছবি ও ভিডিও দিয়ে নির্মিত একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

২০১৮ সালের ১২ মার্চ বাংলাদেশ সময় দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭১ জন আরোহী নিয়ে নেপালের রাজধানী ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে যায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস-২১১ ফ্লাইটটি।  ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পর স্থানীয় সময় ২টা ২০ মিনিটে (বাংলাদেশ সময় ৩টা ৫ মিনিট) বোম্বাডিয়া কোম্পানির তৈরি ড্যাশ ৮ কিউ ৪০০ মডেলের বিমানটি বিধ্বস্ত হয়। বিমানের ওই ফ্লাইটে সিলেটের জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের শেষ বর্ষের ১৩ নেপালি শিক্ষার্থী ছিলেন। একজন ছাড়া বাকি ১২ শিক্ষার্থী ঘটনাস্থলেই মারা যান।

ডেইলি বাংলাদেশ/এমকেএ