Alexa সিলেটের হ্যাটট্রিক হারে ঢাকার ব্যাক টু ব্যাক জয়

ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০,   মাঘ ৪ ১৪২৬,   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

সিলেটের হ্যাটট্রিক হারে ঢাকার ব্যাক টু ব্যাক জয়

ক্রীড়া প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:২১ ১৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ২২:২৬ ১৪ ডিসেম্বর ২০১৯

ছবিঃ বিসিবি

ছবিঃ বিসিবি

বঙ্গবন্ধু বিপিএলে ঢাকায় প্রথম পর্বের শেষ ম্যাচে মুখোমুখি ঢাকা প্লাটুন ও সিলেট থান্ডার। দারুণ ব্যাটিংয়ের পর বল হাতেও ভালো করেছে ঢাকার খেলোয়াড়রা। ২৪ রানে হেরে এবারের বিপিএলে হ্যাটট্রিক পরাজয়ের স্বাদ পেলো সিলেট। অপরদিকে ঢাকা পেলো ব্যাক টু ব্যাক জয়।

ঢাকার দেয়া ১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই আন্দ্রে ফ্লেচারকে হারায় সিলেট। এরপর রনি ও চার্লস প্রতিরোধের চেষ্টা করেন। তবে দলীয় ৪৭ রানে রনি ফেরার পরেই আউট হন চার্লস। ৬১ রানেই পাঁচ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় দিলেট।

একপ্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যান অধিনায়ক মোসাদ্দেক। তবে অপরপ্রান্তে সবাই ছিলেন আসা যাওয়ার মাঝে। নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫৮ রানে থেমে যায় সিলেটের ইনিংস। মোসাদ্দেক ৪৪ বলে ৬০ রানে অপরাজিত থাকেন। ঢাকার হয়ে দুটি করে উইকেট নেন মাশরাফী ও হাসান মাহমুদ।

এর আগে দিনের শুরুতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সিলেট থান্ডার অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। উদ্দেশ্য ছিল ঢাকাকে অল্প রানে বেঁধে ফেলা। 

তবে সৈকতের উদ্দেশ্য সফল হতে দেননি ঢাকার দুই ওপেনার তামিম ইকবাল ও আনামুল হক বিজয়। উদ্বোধনী জুটিতে ১০ ওভারের আগেই তারা ৮৫ রান যোগ করেন স্কোরবোর্ডে। মোসাদ্দেকের বলে ডাউন দা উইকেটে মারতে এসে স্ট্যাম্পিং হন তামিম ইকবাল। এর আগে ২৮ বলে ৩১ রান করেন তিনি।

অপরপ্রান্তে বিজয় ছিলেন তুলনামূলক বেশি আক্রমণাত্মক। ৩৩ বলে ব্যক্তিগত অর্ধশতক পুরণ করেন তিনি। এ ম্যাচে একাদশে আসা দেলোয়ার হোসেনের বলে সাজঘরে ফেরার আগে ৬২ রান করেন এ ওপেনার। এরপর বেশ দ্রুত দুই উইকেট হারায় ঢাকা। লরি ইভান্স ও জাকের আলী ফেরেন যথাক্রমে ২১ ও ২০ রানে। 

শেষদিকে পেরেরা ও রিয়াজের ক্যামিওতে ১৮২ রানে থামে ঢাকার ইনিংস। পেরেরা ১১ বলে ২২ ও রিয়াজ ৭ বলে ১৭ রানে অপরাজিত থাকেন। সিলেটের হয়ে একটি করে উইকেট নেন নাঈম, মোসাদ্দেক, এবাদত ও দেলোয়ার হোসেন।

ডেইলি বাংলাদেশ/এএল