Alexa মেকাপের সাহায্যে মোটা নাককে টিকালো দেখনোর সহজ উপায়

ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ১ ১৪২৬,   ১৬ মুহররম ১৪৪১

Akash

মেকাপের সাহায্যে মোটা নাককে টিকালো দেখনোর সহজ উপায়

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৪ ৮ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১৭:৩৮ ৮ সেপ্টেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রত্যেক মানুষের গড়ন আলাদা আলাদা। তাই শরীর থেকে নাকের শেপও আলদা। প্রত্যেকে তাদের স্বাভাবিক গড়নে নিজের নিজের মত করে সুন্দর। কিন্তু তাও অনেকের নিজেকে নিয়ে একটা খুদ খুদে ভাব থেকেই যায়। বিশেষ করে যাদের নাকের শেপ মোটা তারা সব সময় ভাবেন যদি একটু টিকালো হত! 

- সবার প্রথমে খেয়াল রাখবেন যে নাকের শেপ মেকাপের সাহায্যে বদল করতে প্রয়োজন ভালো কোম্পানির দুটি ফাউন্ডেশান। একটি হালকা রঙের ফাউন্ডেশান অন্যটি গাঢ় রঙের ফাউন্ডেশান।

- ফাউন্ডেশান লাগানোর সময় খেয়াল রাখবেন যে এক শেড গাড় রঙের ফাউন্ডেশান বা কন্সিলার আপনার স্কিনের টোন অনুযায়ী নিতে হবে। এবার তা চোখের কোণ থেকে নাকের দুই পাশে লাগাতে হবে হালকা করে। নাকের ওপরে (টি – জোন) হাল্কা রঙের ফাউন্ডেশান নাকের উপরের টি–জোনে লাগান এবার। ফাউন্ডেশান বা কন্সিলার  ভালভাবে মিশিয়ে নিন। হালকা ব্রাশ দিয়ে ফাউন্ডেশান বা কন্সিলার স্কিনের সাথে ম্যাচ করে দিন। যাতে মনে না হয় মেকাপ করা হয়েছে। ঠিক যেমন ছবিতে দেখতে পাচ্ছেন।এভাবে মেকাপ করলে নাক টিকালো দেখাবে।

নাক কন্টোরিং করার সহজ উপায়নাক টিকালো দেখাতে মেকাপের সময় এই টিপসটি ট্রাই করে দেখতে পারেন। সাধারণত যেভাবে আপনি মেকাপ করেন তা করে নিন প্রথমে। তার পর স্কিন টোন অনুযায়ী অল্প ফাউন্ডেশান বা কন্সিলার নিয়ে নাকের টি-জোনে দুপাশে লাগান। এবার আঙুল দিয়ে প্রথমে তা মিশিয়ে দিন। তারপর ব্রাশে হালকা ফেস পাউডার লাগিয়ে দুই সাইডে ভালো করে ব্রাশ করুন। হয়ে গেলে নাকের উপরে হালকা ভ্যাসলিন লাগিয়ে দিন। নাক চকচক করবে ও পারফেক্ট শেপ দেখাবে।

- সব সময় ম্যাট ফিনিশ ফাউন্ডেশান ব্যাবহার করবেন, যখন নাকের শেপ বানাবেন মেকাপের সাহায্যে। আপনার স্কিন যদি খুব তেলতেলে বা অয়লি হয় তাহলে অবশ্যই টি–জোনে পাউডার লাগিয়ে নিন মেকাপের আগে, কিন্তু খেয়াল রাখবেন পাউডার যেন বেশি মাত্রায় লাগানো না হয়। অল্প পরিমানে পাউডার লাগাতে হবে, পরিমাণ যেন বেশী না হয়। বেশি মাত্রায় পাউডার লাগালে তা আপনার মেকাপের  ন্যাচারাল লুক নষ্ট করে দেবে।

ডেইলি  বাংলাদেশ/জেএমএস