সিরিয়ায় ইসরায়েলি জঙ্গিবিমান বিধ্বস্ত
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=25109 LIMIT 1

ঢাকা, শনিবার   ১৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ৩১ ১৪২৭,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

সিরিয়ায় ইসরায়েলি জঙ্গিবিমান বিধ্বস্ত

 প্রকাশিত: ১৭:৩৫ ১০ ফেব্রুয়ারি ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সিরিয়ার বিমান বিধ্বংসী কামানের হামলায় ইসরায়েলের একটি এফ-সিক্সটিন জঙ্গিবিমান বিধ্বস্ত হয়েছে।

শনিবার ইসরায়েলি সামরিক বাহিনীর বরাত দিয়ে বিবিসি এ তথ্য জানিয়েছে।

দুই পাইলট বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে প্যারাসুট দিয়ে নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন। সিরিয়ার সংঘর্ষে এবারই প্রথমবারের মতো ইসরায়েল তার একটি জঙ্গিবিমান হারাল।

বিবিসি জানিয়েছে, শনিবার সিরিয়া থেকে পাঠানো ইরানের একটি ড্রোন ইসরায়েলের আকাশসীমায় প্রবেশ করলে সেটি আটকানো হয়। এরপরই সিরিয়ায় অবস্থিত ইরানি লক্ষ্যবস্তুতে বিমান হামলা শুরু করে ইসরায়েল।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) টুইটারবার্তায় জানিয়েছে, কিছুক্ষণ আগে সিরিয়ায় আইএএফ বিমান সিরিয়ান এরিয়াল ডিফেন্স সিস্টেম ও ইরানি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। তিনটি এরিয়াল ডিফেন্স ব্যাটারি ও ইরানি সেনাবাহিনীর চারটি লক্ষ্যবস্তুসহ ১২টি লক্ষ্যবস্তুতে হামলা চালানো হয়েছে। বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছে, উত্তর ইসরায়েলে সাইরেন বাজানো হয়েছে।

সেনাবাহিনীর বরাত দিয়ে সিরিয়ার সরকারি সংবাদমাধ্যম জানিয়েছে, শনিবার ইসরায়েলের ‘আগ্রাসনের’ জবাব দিতে একটি সেনাঘাঁটি থেকে তাদের ‘একাধিক জঙ্গিবিমানে’ গুলি করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআরকে