Alexa ‘সিজার কমাতে হবে, সঠিক সার্টিফিকেট দিতে হবে’

ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৫ ১৪২৬,   ২০ মুহররম ১৪৪১

Akash

‘সিজার কমাতে হবে, সঠিক সার্টিফিকেট দিতে হবে’

শরীয়তপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৫৬ ৯ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ২২:১৪ ৯ সেপ্টেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

শরীয়তপুর জেলা সিভিল সার্জন ডা. মো. খলিলুর রহমান বলেছেন, হাসপাতালে সিজারের সংখ্যা কমাতে হবে। নরমাল ডেলিভারির সংখ্যা বাড়াতে হবে। বিশ্বে সিজারের সংখ্যা শতকরা ১৫ ভাগ, আর আমাদের দেশে সিজারের সংখ্যা শতকরা ৯০ ভাগ। তাই সিজারের সংখ্যার হার কমাতে হবে। 

সোমবার দুপুরে ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহ মো. বদ্ররুদোজার বিদায় সংবর্ধনায় তিনি এ কথা বলেনে।

সিভিল সার্জন আরো বলেন, রোগীদের সঠিক সার্টিফিকেট দিতে হবে। একটি মিথ্যে সার্টিফিকেটের কারণে একজন নিরপরাধ মানুষের সাজা হতে পারে এবং একজন আসামি মুক্তি পেয়ে যেতে পারে। একজন বাদী সঠিক বিচার থেকে বঞ্চিত হতে পারে। তাই সব সার্টিফিকেট সঠিক দিতে হবে।

তিনি আরো বলেন, মানুষ যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয়। সেদিকে খেয়াল রাখাসহ হাসপাতাল সর্বদা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।

নতুন যোগদানকৃত ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ মো. মোস্তফা খোকনের সভাপতিত্বে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- অতিরিক্ত এসপি(গোসাইরহাট সার্কেল) মোহাইমিনুল, ডামুড্যা ইউএনও দিলরুবা শারমিন, শরীয়তপুর সদর হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা. মো. আব্দুল্লাহ, বিএম এর  শরীয়তপুর জেলা শাখার সভাপতি ডা. মনিরুল ইসলাম, ডামুড্যা থানার ওসি মেহেদী, ডামুড্যা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদীজা খানম লাভলী প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরএম