Alexa সিজারের পর নবজাতকসহ মাকে বের করে দিলেন চিকিৎসক!

ঢাকা, বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৭ ১৪২৬,   ১৪ রবিউস সানি ১৪৪১

সিজারের পর নবজাতকসহ মাকে বের করে দিলেন চিকিৎসক!

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫০ ২০ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নারায়ণগঞ্জে বেসরকারি ক্লিনিকে সিজারের পর নবজাতকসহ মাকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে চিকিৎসক ও কর্তৃপক্ষের বিরুদ্ধে। এতে নবজাতক মারা যায়।

শনিবার রাতে ফতুল্লা জেনারেল হাসপাতাল এ ঘটনা ঘটে। এ ঘটনায় রোববার ফতুল্লা মডেল থানায় অভিযোগ দায়ের করেন নবজাতকের বাবা মাসুম মিয়া।

শিশুটির নানি আলেয়া বেগম জানান, বুধবার বিকেলে মোস্তাফিজ সেন্টারের ফতুল্লা জেনারেল হাসপাতালে তার মেয়ে পিংকিংকে ভর্তি করা হয়। পরে সিজারের মাধ্যমে সে ছেলে সন্তান জন্ম দেয়। এরপর থেকেই নবজাতকের অবস্থার অবনতি হতে থাকে। কিন্তু ডাক্তাররা কোনো ব্যবস্থা নিচ্ছিলেন না। শনিবার রাতে অবস্থার আরো অবনতি হলে ক্লিনিকের চিকিৎসকরা নবজাতককে অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য বের করে দেন। পরে ভোরে ঢাকা শিশু হাসপাতালে নেয়ার পথে নবজাতকের মৃত্যু হয়।

ফতুল্লা জেনারেল হাসপাতালের ম্যানেজার এমআর কানন জানান, চিকিৎসকের কোনো অবহেলা ছিল না। তবে নবজাতকের অবস্থার অবনতি হলে তাকে অন্যত্র রেফার করা হয়। পরে সে অন্য হাসপাতালে মারা গেছে।

ফতুল্লা মডেল থানার ওসি মো. আসলাম হোসেন বলেন, শিশুটিকে নিয়ে বাবা-মা থানায় এসেছিলেন। আইনি ব্যবস্থা নেয়ার আগ্রহ প্রকাশ করলেও পরবর্তীতে তারা রাজি না হয়ে সন্তানকে নিয়ে চলে যান।

ফতুল্লা জেনারেল হাসপাতালে কিছুদিন আগেও রক্তের ভুল রিপোর্ট দেয়ার অভিযোগ উঠেছে। এছাড়া প্রায় সময়ই এখানে রোগীদের বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার ভুল রিপোর্ট দেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/এমআর