সিঙারা বিক্রেতার মেয়ে বলিউডের সফল গায়িকা

ঢাকা, বুধবার   ০১ এপ্রিল ২০২০,   চৈত্র ১৮ ১৪২৬,   ০৭ শা'বান ১৪৪১

Akash

সিঙারা বিক্রেতার মেয়ে বলিউডের সফল গায়িকা

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১৩ ৩১ জানুয়ারি ২০২০  

নেহা কক্কর

নেহা কক্কর

বলিউডে জনপ্রিয় গায়িকাদের মধ্যে অন্যতম নেহা কক্কর। দীর্ঘদিন ধরেই হিন্দি গানের জগতে অনেকটাই ‘রাজ’ করছেন তিনি। নিজের জায়গা বেশ ভাল মতোই কায়েম করে নিয়েছেন। একের পর এক হিট গান গেয়ে অনুরাগীদের মন জয় করে নিয়েছেন। তার নিজেরই রয়েছ একটি আলাদা গায়কী।

তবে চিরদিন এমনটা ছিল না। প্রথম থেকেই এতটা জনপ্রিয়তা পাননি নেহা। এমনকি নিজের জায়গাটাও তাকে বানাতে হয়েছে যথেষ্ট কষ্ট করে। উত্তরাখন্ডের একটি নিম্নবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন নেহা। তার বাবা পেশায় ছিলেন একজন সিঙারা বিক্রেতা। ছোট থেকেই বিভিন্ন জাগ্রতায় গান গাইতেন নেহা। তিনি বড় হনই জাগ্রতায় গান গেয়ে। নেহার সঙ্গে থাকতেন তার দিদি সোনু কক্কর ও ভাই টনি কক্কর।

জানা যায়, ওই সব জাগ্রতার অনুষ্ঠান থেকে ৫০ টাকা রোজগার করতেন নেহা। পরিবারের সদস্যরা যাতে একটু সচ্ছ্বলতার মুখ দেখে তার জন্যই এই কাজ করতেন গায়িকা। গানে নিজের ক্যরিয়ার বানাতেই এরপর উত্তরাখন্ড থেকে মুম্বাই পাড়ি দেন নেহা ও তার ভাই টনি কক্কর। একটি রিয়েলিটি শো-তে অংশগ্রহণ করেছিলেন নেহা। সেখানে বিজয়ী হন তিনি। এরপরেই শুরু হয় তার গানের ক্যরিয়ার। বলিউডে সুযোগ পান তিনি।

নেহার প্রথম গান ‘ফাটা পোস্টার নিকলা হিরো’ ছবির ‘ধাতিং নাচ’ গানটিতে প্রথম শোনা যায় নেহার কণ্ঠস্বর। এরপর আর তাকে পেছন ফিরে তাকাতে হয়নি। পুরোনো গানগুলি নতুন ঢঙে গাইতে যে বেশ পারদর্শী নেহা কক্কর তা সকলেই জানেন।

ডেইলি বাংলাদেশ/টিএএস