Alexa সিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের মহড়া

ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯,   কার্তিক ২ ১৪২৬,   ১৮ সফর ১৪৪১

Akash

সিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের মহড়া

চট্টগ্রাম প্রতিনিধি

 প্রকাশিত: ১৯:২২ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৯:২২ ২ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রামে সিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের মহড়া হয়েছে রবিবার দুপুরে সিএমপি কার্যালয়ের মাঠে।

মহড়ার অংশ হিসেবে ব্যবসায়ীকে অপহরণকারীদের হাত থেকে উদ্ধার করার প্রস্তুতি দেখায় সিএমপির কাউন্টার টেররিজম ইউনিট।

ঘটনা সত্য না হলেও এমনটাই দেখানো হয়েছে সিএমপির সদ্য যাত্রা শুরু করা কাউন্টার টেরোরিজম ইউনিটের মহড়ায়।

মহড়ায় ব্যবসায়ীকে উদ্ধারের পাশাপাশি দু’জন জঙ্গীকে আটক করে সোয়াট টিমের সদস্যরা। এরপর সিএমপির বোম ডিজপোজাল ইউনিটের সদস্যরা জঙ্গীদের আস্তানা থেকে বেশ কয়েকটি তাজা বোমা উদ্ধার করে তা নিস্ক্রিয় করে মহড়ার সমাপ্তি ঘোষণা করে।

উল্লেখ্য ২৭ নভেম্বর যাত্রা শুরু করে সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট। সিএমপির উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ এ ইউনিটের প্রধান হিসেবে দায়িত্ব পান।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের এ মহড়ায় অতিথি ছিলেন সিএমপির পুলিশ কমিশনার মো. মাহবুবর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগম, সিএমপি’র নবগঠিত কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পুলিশ কমিশনার মো. শহীদুল্লাহ ও গোয়েন্দা পুলিশ (বন্দর) বিভাগের উপ-পুলিশ কমিশনার এসএম মোস্তাইনসহ অন্যান্য পুলিশ অফিসারবৃন্দ।

পুলিশ কমিশনার তাঁর বক্তব্যে বলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় জঙ্গিবাদ, উগ্রবাদ ও সন্ত্রাসীদের নির্মূল করতে সিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তার অংশ হিসেবে আজকের এই মহড়ার আয়োজন।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, অনেক কষ্টে বোমা নিষ্ক্রিয়করণ সরঞ্জামগুলো সংগ্রহ করেছি ঢাকা সেন্ট্রাল কাউন্টার টেরোরিজম ইউনিট ও বিদেশ থেকে। এখন যেকোনও ঘটনা, অপরাধমূলক কর্মকাণ্ড সামাল দিতে পুরোপুরি সক্ষম।

ডেইলি বাংলাদেশ/এসকে