সিংগাইরে উদ্বোধনের অপেক্ষায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=112393 LIMIT 1

ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ২২ ১৪২৭,   ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

সিংগাইরে উদ্বোধনের অপেক্ষায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪০ ১৬ জুন ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জাতির শ্রেষ্ঠ সন্তান মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধাদের উপজেলাপর্যায়ে এক ছাদের নিচে মিলন মেলার আয়োজনকারী বর্তমান সরকারের যুগান্তকারী প্রকল্প মুক্তিযোদ্ধা কমপ্লেক্স।

একদিকে মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধি অন্যদিকে তাদের সম্মান ও তৃণমূলে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সংরক্ষণ ও প্রচারে এ কমপ্লেক্স বিশেষ ভূমিকা পালন করবে বলে সংশ্লিষ্টদের অভিমত।

সারা দেশের ন্যায় মানিকগঞ্জের সিংগাইর উপজেলার হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের সিংগাইর বাসস্ট্যান্ডের পশ্চিমে দৃষ্টিনন্দন মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের নির্মাণ কাজ শেষ হয়েছে প্রায় এক বছর আগে। এলজিইডির  তত্ত্বাবধানে দুই কোটি আট লাখ টাকা ব্যয়ে নির্মিত তিনতলা বিশিষ্ঠ ৬ হাজার ৬শ’ স্কয়ার ফিট আয়তনের কমপ্লেক্সটিতে এখন চলছে ডেকোরশনের কাজ। যেকোনো সময় উদ্বোধন হতে পারে ভবনটির। 

উপজেলা প্রকৌশলী মোহাম্মদ রুবাইয়াত জামান বলেন, মানিকগঞ্জের এ্যাপেক্স এন্টারপ্রাইজ নামক ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে ২০১৬ সালে কাজ শুরু করে ২০১৮ সালের জুন মাসে নির্মাণ কাজ শেষে ভবনটি সংশ্লিষ্টদের বুঝিয়ে দেয়া হয়েছে। 

কমপ্লেক্স প্রসঙ্গে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আবুল বাসার বলেন, কমপ্লেক্সটির সব কাজ সম্পন্ন হয়েছে । স্থানীয় এমপি কন্ঠশিল্পী মমতাজ বেগম মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অথবা অন্য যে কোনো মন্ত্রীকে প্রধান অতিথি করে যে কোনো সময় উদ্বোধন করা হবে। 

ডেইলি বাংলাদেশ/আরএম