সালেহ আহমেদকে ২৫ লাখ টাকার অনুদান দিলেন প্রধানমন্ত্রী

ঢাকা, বুধবার   ২৬ জুন ২০১৯,   আষাঢ় ১৪ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

সালেহ আহমেদকে ২৫ লাখ টাকার অনুদান দিলেন প্রধানমন্ত্রী

বিনোদন প্রতিবেদক

 প্রকাশিত: ১৫:৪৯ ১২ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৫:৪৯ ১২ জানুয়ারি ২০১৯

নন্দিত অভিনেতা সালেহ আহমেদ

নন্দিত অভিনেতা সালেহ আহমেদ

স্বাধীনতা পদকপ্রাপ্ত অভিনেতা সালেহ আহমেদ দীর্ঘ ধরে অসুস্থ রয়েছেন। তিন-চার বছর আগে এই অভিনেতা ব্রেন স্ট্রোক করেন। এরপর থেকেই তিনি অসুস্থ। ফুসফুস প্রদাহজনিত সমস্যাসহ বাত সমস্যাও রয়েছে। যে কারণে তিনি স্পষ্টভাবে কথা বলা এবং স্বাভাবিকভাবে হাঁটতে পারেন না। বর্তমানে অর্থ সংকটে দিন চলছে তার। যার পরিপেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ লাখ টাকার সঞ্চয়পত্র দিয়েছেন।

আজ দুপুরে ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম। তিনি বলেন, সালেহ আহমেদ রাজধানীর উত্তরখানের নিজ বাসভবনে অসুস্থ অবস্থায় নীরবে-নিভৃতে দিন পার করছেন। ৩-৪ বছর আগে তিনি ব্রেন্ড স্ট্রোক করেন। এরপর তার ডা. মেয়ে ছিল তিনি চিকিৎসার খরচ চালিয়ে যান। তখন আমরা শিল্পীরাও বেশ কিছু টাকা দিয়েছিলাম। ভালোভাবেই চিকিৎসা চলচিল সে সময়। 

নাসিম বলেন, মাঝে তার ডা. মেয়ে অসুস্থ হয়ে মারা যান। এরপর থেকে তাদের পরিবারে অভাব-অনটন দেখা দেয়। সে সময়েয় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ভাইয়ের মাধ্যমে আমরা একটি আবেদন প্রধানমন্ত্রীর তথবিলে পাঠাই। যার পরিপেক্ষিতে প্রধানমন্ত্রী সাহেল আহমেদের জন্য ২৫ লাখ টাকার সঞ্চয় পত্র প্রধান করেছেন। গতকাল ১১ জানুয়ারী সালেহ আহমেদের স্ত্রীর হাতে এ সঞ্চয় পত্র তুলে দেয়া হয়। তারা চিকিৎসা ও অনান্য খরচের জন্য মাসে ২০-২৫ হাজার টাকা উত্তোলন করতে পারবেন। 

সালেহ আহমেদের মতো অসহায় গুণী অভিনেতার পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন শিল্পী সংঘের এই নেতা। 

প্রসঙ্গত, স্বাধীনতার আগে বিটিভিতে তিনি নিয়মিত অভিনয় করতেন। ১৯৯১ সালে অবসরে যাওয়ার পর হুমায়ূন আহমেদের নাটকে ও চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। ধারাবাহিক ‘অয়োময়’ নাটক এবং ‘আগুনের পরশমণি’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জগতে তার দাপুটে পদচারণা শুরু হয়। এরপর অসংখ্য টিভি নাটক এবং চলচ্চিত্রে অভিনয় করেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এনএ