ঢাকা, শনিবার   ১৬ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৪ ১৪২৫,   ১০ জমাদিউস সানি ১৪৪০

সালাহর হ্যাটট্রিকে লিভারপুলের দারুন জয়

স্পোর্টস ডেস্ক :: sports-desk

 প্রকাশিত: ০০:৩২ ৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০০:৩২ ৯ ডিসেম্বর ২০১৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

প্রিমিয়ার লিগে সালাহর হ্যাটট্রিকে দারুন জয় পেয়েছে লিভারপুল। শনিবার বোর্নমাউথের মাঠে ৪-০ গোলে জিতেছে তারা ভাইটালিটি স্টেডিয়ামে শনিবার বিকেলে ম্যাচে সালাহর দুরন্ত পারফরম্যান্সে উড়ে গেছে বোর্নমাউথ। 

এই জয়ে ১৬ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের এক নম্বরে তারা। এই জায়গাটি তাদের নিশ্চিত হচ্ছে না ম্যানসিটি ও চেলসির লড়াই শেষ হওয়ার আগে। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট পাওয়া ম্যানসিটি জিতলেই আবার জায়গাটি ছেড়ে দিতে হবে লিভারপুলকে।

শীর্ষস্থান অনিশ্চিত থাকলেও যে লিভারপুল কিছুটা স্বস্তিতে আছে সেটা বলার অবকাশ রাখে না। আর চাপ নিয়েই স্ট্যামফোর্ড ব্রিজে ব্লুদের মুখোমুখি হবে সিটিজেনরা।

২৫ মিনিটে বিতর্কের জন্ম দিয়ে লিভারপুলকে এগিয়ে দেন সালাহ। ফিরমিনোর শট বোর্নমাউথ গোলরক্ষক প্রতিহত করার আগে অফসাইডে ছিলেন তিনি। ১০ গজ দূর থেকে ফিরতি শটে আসমির বেগোভিচকে পরাস্ত করেন মিশরীয় তারকা।

দ্বিতীয়ার্ধে ফেরার তৃতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। ৬৮ মিনিটে স্টিভ কুকের আত্মঘাতী গোলে হয় ৩-০। লিভারপুলের জার্সিতে সালাহ দ্বিতীয় হ্যাটট্রিক পূর্ণ করেন ৭৭ মিনিটে। 

২০১৪ সালে লুই সুয়ারেসের পর ক্লাবটির প্রথম খেলোয়াড় হিসেবে প্রতিপক্ষের মাঠে হ্যাটট্রিক করলেন তিনি। লিগে এনিয়ে ১০ গোল করলেন গত মৌসুমের সেরা খেলোয়াড়।

১৬ ম্যাচে ১৩ জয় ও তিন ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে ওঠা লিভারপুলের পয়েন্ট ৪২।

এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৪১। অবশ্য চেলসির বিপক্ষে দিনের শেষ ম্যাচে শীর্ষস্থান পুনরুদ্ধারের সুযোগ থাকছে পেপ গুয়ার্দিওলার দলের সামনে।

ডেইলি বাংলাদেশ/আরএ