সার্চ ইঞ্জিন ডাকডাকগো চলছে না ভারতে
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=191675 LIMIT 1

ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৮ ১৪২৭,   ২১ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

সার্চ ইঞ্জিন ডাকডাকগো চলছে না ভারতে

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:১৫ ৩ জুলাই ২০২০   আপডেট: ০৯:১৬ ৩ জুলাই ২০২০

সার্চ ইঞ্জিন ডাকডাকগোতে প্রবেশ করতে পারছেন না ভারতীয়রা। ছবি: সংগৃহীত

সার্চ ইঞ্জিন ডাকডাকগোতে প্রবেশ করতে পারছেন না ভারতীয়রা। ছবি: সংগৃহীত

টিকটক, উইচ্যাটসহ চীনা ৫৯টি অ্যাপ ভারতে বন্ধ করে দিয়েছে সে দেশের সরকার। এর পর থেকেই সার্চ ইঞ্জিন ডাকডাকগোতে প্রবেশ করতে পারছেন না ভারতীয়রা।

টুইটে পোস্টে এক বিবৃতি দিয়ে প্রতিষ্ঠানটি জানায়, ভারতীয় ব্যবহারকারীরা ডাকডাকগোতে প্রবেশ করতে পারছেন না। কোনো নেটওয়ার্কেই চলছে না সার্চ ইঞ্জিনটি। এটা তাদের কোনো সমস্যা নয়। কী ঘটেছে তা জানতে ভারতীয় ইন্টারনেট প্রোভাইডারদের সঙ্গে যোগাযোগ করছে তারা।

টুইটারে অনেক ভারতীয় ব্যবহারকারী জানিয়েছেন, সেলুলার ও ব্রডব্যান্ড নেটওয়ার্ক দিয়ে সার্চ ইঞ্জিনটিতে প্রবেশ করা যাচ্ছে না। এমন পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রভিত্তিক সার্চ ইঞ্জিনটি কেনো ব্লক করা হয়েছে সে প্রশ্ন তুলছেন অনেকে।

গোপনীয়তা রক্ষার জন্য অনেকেই সার্চ ইঞ্জিনটি ব্যবহার করেন। কারণ ডাকডাকগো দাবি করে, সার্চ বক্সের বাইরে তারা ব্যবহারকারীদের ওপরে নজরদারি করে না। ২০০৯ সালে প্রতিষ্ঠিত ডাকডাকগোয়ের ব্যবহারকারী সংখ্যা এক কোটি ২০ লাখ।

ডেইলি বাংলাদেশ/এনকে