সারা মাস রোজা রেখে যুদ্ধ করেছি: কৃষিমন্ত্রী

ঢাকা, শুক্রবার   ২১ জুন ২০১৯,   আষাঢ় ৭ ১৪২৬,   ১৬ শাওয়াল ১৪৪০

সারা মাস রোজা রেখে যুদ্ধ করেছি: কৃষিমন্ত্রী

টাঙ্গাইল প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০১ ২৪ মে ২০১৯   আপডেট: ২১:০৬ ২৪ মে ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আমার আজও স্পষ্ট মনে আছে ৭১ সালে মুক্তিযুদ্ধের সময় আমরা সারা মাস রোজা থেকে যুদ্ধ করেছি। ওই সময়টা হয়তো বা নভেম্বর মাস ছিলো। যুদ্ধের সময়ে আমি কমান্ডার ছিলাম। আমি একটি রোজাও মিস করিনি। অনেক কষ্ট হওয়ার পরও রোজা ভাঙিনি।

শুক্রবার টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের দোয়া ও ইফতার মাহফিলের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

মন্ত্রী বলেন, জাতির জনকবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পদ্ম, মেঘনা, যমুনার পাড়ে সাড়ে সাত কোটি মানুষকে ঐক্যবদ্ধ করেছিলেন। বাংলাদেশকে স্বাধীন রাষ্ট্র সৃষ্টি করার জন্য সর্বোচ্চ ত্যাগের আহ্বান জানিয়েছিলেন। সর্বোচ্চ ত্যাগের আহ্বানে সাড়া দিয়ে আমরা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম। তাই আমরা বলি লক্ষ প্রাণের বিনিময়ে স্বাধীনতা অর্জন করেছিলাম। 

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশটাকে অনেক উচ্চতায় নিয়েছেন। বাংলাদেশটাকে সারা পৃথিবীর মধ্যে একটা মর্যাদাশীল জাতি হিসেবে পরিচয় করিয়ে দিয়েছেন। আজ আমরা উন্নয়নের মাধ্যমে সমৃদ্ধশালী দেশে যাওয়ার জন্য দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছি। 

টাঙ্গাইল প্রেস ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান ফারুকের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন জোয়াহেরুল ইসলাম এমপি, ছোট মনির এমপি, আতাউর রহমান খান এমপি, আহসানুল ইসলাম টিটু এমপি, ডিসি মো. শহীদুল ইসলাম, এসপি সঞ্চিত কুমার, টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি জাফর আহমেদ, পৌরসভার মেয়র, উপজেলা চেয়াম্যান, জেলা, উপজেলার আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতারা।

ডেইলি বাংলাদেশ/জেএইচ