সারাদেশে ২৫ থেকে ৩১ মার্চ পর্যন্ত দোকান বন্ধ ঘোষণা

ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০,   আষাঢ় ৩১ ১৪২৭,   ২৩ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

সারাদেশে ২৫ থেকে ৩১ মার্চ পর্যন্ত দোকান বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৫ ২২ মার্চ ২০২০   আপডেট: ০৪:৩২ ২৩ মার্চ ২০২০

রাজধানী নিউ মার্কেটের ভেতরে ও এলিফান্ট রোড বাটার সিগনাল

রাজধানী নিউ মার্কেটের ভেতরে ও এলিফান্ট রোড বাটার সিগনাল

সারাদেশে ২৫ থেকে ৩১ মার্চ পর্যন্ত সব দোকান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। তবে কাঁচাবাজার, ওষুধের দোকান এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে।

রোববার সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, করোনাভাইরাসের প্রভাবে এরইমধ্যে দোকানে ক্রেতা আসা কমে গেছে। উল্টো সেখানে ফ্যান, লাইনসহ অন্যান্য ইউটিলিটি চলছে। সমিতি তাই নিজেদের মধ্যে আলোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে। তবে নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান, যেমন মুদি দোকান, ওষুধের দোকান, খাবারের দোকান খোলা থাকবে।

এদিকে ঢাকা দোকান-মালিক সমিতির সভাপতি তৌফিক এহেসান বলেন, মহানগরীর সব ব্যবসায়ী ও সমিতির কার্যকরি সদস্যদের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা মহানগরের আওতাধীন নিত্য প্রয়োজনীয় ভোগ্য পণ্য ও ফার্মেসি ব্যতীত সব বাণিজ্য বিতান ও শপিং মল আগামী ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে।

তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, দেশে পর্যাপ্ত মজুদ আছে। তাই বাজার স্থিতিশীল রাখতে এবং ভ্রাম্যমাণ আদালত কর্তৃক জেল ও জরিমানা এড়াতে ন্যায্যমূল্যে সব পণ্য বিক্রির অনুরোধ করা হচ্ছে।

কভিড-১৯ রোগ বৈশ্বিক মহামারীতে রূপ নেয়ার পর দেশেও সংক্রমণ ঘটায় এরইমধ্যে সারাদেশে সব শিক্ষা প্রতিষ্ঠান ৩১ মার্চ পর্যন্ত বন্ধ করে দেয়া হয়েছে। আদালতসহ বিভিন্ন অফিসে কাজও সীমিত করে আনা হয়েছে। সংক্রমণ এড়াতে বিভিন্ন অনুষ্ঠান বন্ধ করা হয়েছে। জনসমাগম ও পাবলিক পরিবহন এড়াতে বলা হয়েছে সবাইকে।

ডেইলি বাংলাদেশ/এমআরকে/এস/আরএইচ