সারাদেশে ইন্টারনেটে ধীরগতি, একাদশের ভর্তি কার্যক্রমে ব্যাঘাত

ঢাকা, বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১৫ ১৪২৭,   ১২ সফর ১৪৪২

সারাদেশে ইন্টারনেটে ধীরগতি, একাদশের ভর্তি কার্যক্রমে ব্যাঘাত

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২৫ ৯ আগস্ট ২০২০   আপডেট: ২১:১১ ৯ আগস্ট ২০২০

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

অনলাইনে এইচএসসিতে ভর্তির কার্যক্রম শুরু হয়েছে। তবে পটুয়াখালীতে দেশের দ্বিতীয় সাবমেরিন কেবল লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় দেশজুড়ে ইন্টারনেট সেবা বিঘ্নিত হচ্ছে। ফলে প্রথম দিনের কার্যক্রমে ব্যাঘাত ঘটেছে বলে অভিযোগ রয়েছে। 

যদিও কোভিড পরিস্থিতির কারণে দেরিতে হলেও অবশেষে ভর্তি কার্যক্রম শুরু হওয়ায় স্বস্তিতে শিক্ষার্থী ও অভিভাবকরা। প্রত্যাশা দ্রুতই শুরু হবে শিক্ষা কার্যক্রম। দীর্ঘদিন শিক্ষা কার্যক্রম স্থগিত থাকার পর ভর্তি শুরু হওয়ায় সাড়াও মিলছে বেশ। একজন শিক্ষার্থী আবেদন করতে পারছেন ৫টি থেকে সর্বোচ্চ ১০ কলেজে ভর্তির জন্য। প্রত্যাশা, দ্রুতই যেন শুরু হয় শিক্ষা কার্যক্রম। 

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক দাবি করেন, প্রথম দিন দুপুর একটার মধ্যেই জমা পড়েছে এক লাখের বেশি আবেদন। তবে অর্থ পরিশোধে যে জটিলতা হচ্ছে, তা স্বীকার করেন তিনিও।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, সমস্যা হচ্ছে ইন্টারনেটের গতি। এখন এক্ষেত্রে আমাদের তেমন কিছু করার নেই। আরেকটা সমস্যা হচ্ছে বিকাশে টাকা পাঠানোতে।

তবে কবে নাগাদ শুরু হচ্ছে ক্লাস-পরীক্ষা, তার উত্তর জানা নেই কর্তৃপক্ষেরও। বলছেন, সবই নির্ভর করছে সার্বিক পরিস্থিতির ওপর। অনলাইনে ভর্তি কার্যক্রম চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।

ডেইলি বাংলাদেশ/আরআর/এমকে