সামাজিক সুরক্ষায় বরাদ্দ বাজেটের ১৪ শতাংশ
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=40185 LIMIT 1

ঢাকা, শনিবার   ১৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ৩১ ১৪২৭,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

সামাজিক সুরক্ষায় বরাদ্দ বাজেটের ১৪ শতাংশ

 প্রকাশিত: ১৫:০৬ ৭ জুন ২০১৮  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেটে দারিদ্র্য নিরসন ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে মোট ৬৪ হাজার ৬৫৬ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। যা জিডিপি’র ২দশমিক ৫৫ শতাংশ এবং মোট বাজেটের ১৩ দশমিক ৯২ শতাংশ।

বৃহস্পতিবার ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে অর্থমন্ত্রী সামাজিক সুরক্ষার প্রস্তাবনা তুলে ধরেন।

এ বিষয়ে অর্থমন্ত্রী বলেন, দারিদ্র্য নিরসন ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে আমরা সামাজিক সুরক্ষাভুক্ত বিভিন্ন ভাতার হার ও পরিধির যৌক্তিক সম্প্রসারণ করেছি। দ্বৈততা পরিহার ও স্বচ্ছতা আনয়নে সামাজিক সুরক্ষা কার্যক্রমকে অটোমেশনের আওতায় আনা হয়েছে।

সামাজিক সুরক্ষা কার্যক্রম সুবিধাভোগীদের নিয়ে তথ্যভান্ডার তৈরি করা হয়েছে। একই সঙ্গে এ কার্যক্রমের আওতাধীন অর্ধকোটি সুবিধাভোগীকে জি-টু-পি (Government to Person) পদ্ধতিতে ভাতা দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। এখন থেকে এ সুবিধাভোগীরা নিজেদের বাড়িতে বসেই নির্দিষ্ট সহায়তা বা ভাতা একটি পূর্বনির্দিষ্ট দিনে নিজস্ব পছন্দের ব্যাংক হিসাব/মোবাইল হিসাবে পাবেন।

ডেইলি বাংলাদেশ/ এলকে