সামর্থ্যে এগিয়ে ইংল্যান্ড

ঢাকা, রোববার   ২৯ মার্চ ২০২০,   চৈত্র ১৫ ১৪২৬,   ০৪ শা'বান ১৪৪১

Akash

সামর্থ্যে এগিয়ে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৪৫ ১৪ জুলাই ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দ্বাদশ বিশ্বকাপের ফাইনালে আজ মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। চার সেমিফাইনালিস্টের মধ্যে তৃতীয় ও চতুর্থ দল খেলছে ফাইনাল। আপাতদৃষ্টিতে এই আসরের ফেবারিট দুই দলই বাদ পড়েছে ফাইনালের এক ম্যাচ বাকি থাকতে। তবে ফাইনালিস্ট দুই দলের সামর্থ্য বিবেচনায় এগিয়ে আছে ইংলিশরাই।

২০১৫ সালের বিশ্বকাপ ব্যর্থতার পর স্বল্পদৈর্ঘ্যের ক্রিকেটের প্রতি ইংল্যান্ডের দৃষ্টিভঙ্গি বদলাতে কাজ করতে একটি কমিটি করা হয়। বাংলাদেশের বিপক্ষে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয়ার সময়ই তারা ভেবেছিল এমনটা আর হতে দেয়া যাবে না। তাই ওয়ানডের দিকে জোর দেয়া হয়। তবে যা-ই হোক না কেন, ইয়ান মরগান ইংল্যান্ডের আগ্রাসী খেলা বদলায়নি। 

বিশ্বকাপে দিন যত গড়িয়েছে, মরগান পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়েছে। শ্রীলংকা আর অস্ট্রেলিয়ার কাছে হারার পর সে বুঝে গিয়েছিল এটা বিশ্বকাপ, কোনো দ্বিপক্ষীয় সিরিজ নয়। তাই সব সময় রান তাড়া করার দিকে যায়নি সে। ভারত আর নিউজিল্যান্ডের সঙ্গে আগে ব্যাট করেছে। তার দলের আগ্রাসী ভঙ্গি অসাধারণ। 

তবে সে জানে, দলে ধরে খেলার মতো লোকেরও প্রয়োজন আছে। এখন শুধু একটা ট্রফির দরকার। চার বছরে তারা যেভাবে খেলেছে, তাতে গর্ব করাই যায়।

যদিও নিউজিল্যান্ডের এই দলটা ২০১৫ সালের বিশ্বকাপে ইংল্যান্ডকে বিধ্বস্ত করা দলটার মতো নয়। অত আগ্রাসী ক্রিকেট তারা খেলে না। তবে তারা পরিস্থিতি বুঝে কার্যকর ক্রিকেট খেলে। তবে স্বাগতিক তো বটেই, পারফর্ম্যান্স বিবেচনায়ও এগিয়ে আছে ইংলিশরাই।

ডেইলি বাংলাদেশ/ববি/টিআরএইচ