.ঢাকা, বুধবার   ২০ মার্চ ২০১৯,   চৈত্র ৫ ১৪২৫,   ১৩ রজব ১৪৪০

সাভারে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে সংবাদ সম্মেলন

সাভার (ঢাকা) প্রতিনিধি

 প্রকাশিত: ১৯:০৬ ১৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৯:০৬ ১৪ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সরকার মজুরি কাঠামো পুননির্ধারণ করায় সাভার ও আশুলিয়ার শ্রমিক নেতারা সন্তোষ প্রকাশ করে সংবাদ সম্মেলন করেছেন। 
 
সোমবার সন্ধ্যায় আশুলিয়া প্রেস ক্লাবের অডিটোরিয়াম কক্ষে নয়টি শ্রমিক সংগঠনের আঞ্চলিক ও কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে এ সংক্রান্ত লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের কেন্দ্রীর যুগ্ম সাধারণ সম্পাদক সভাপতি  সারোয়ার হোসেন।

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে মজুরি বোর্ড পুননির্ধারণ করায় সাভার ও আশুলিয়া শিল্পা লের শ্রমিকরা সন্তোষ প্রকাশ করেছেন। আজ অধিকাংশ পোশাক কারখানার শ্রমিক কাজে যোগ দিয়েছেন। এজন্য প্রধানমন্ত্রীকে বিভিন্ন শ্রমিক সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ জানান তিনি।

 তিনি আরো বলেন, এক মাসের মধ্যে মজুরি কাঠামো রিভিউ করার বিষয়টি নজিরবিহীন। একই সঙ্গে যারা শ্রমিক আন্দোলনে উস্কানি দিয়েছে তাদের আইনের আওতায় আনার দাবি জানান তিনি। পাশাপাশি সম্প্রতি সৃষ্ট আন্দোলনে যাতে কোনো নিরীহ শ্রমিক মামলা জাটিলতায় না পড়েন সে জন্য প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এছাড়া আগামীকাল থেকে শ্রমিকদের স্বতঃস্ফূর্তভাবে কাজে যোগ দেয়ার আহ্বান জানান সংবাদ সম্মেলনে উপস্থিত অন্যান্য শ্রমিক নেতারা। 

সংবাদ সম্মেলনে বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগ, স্বাধীন বাংলা গার্মেন্ট শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র, বাংলাদেশ টেক্সটাইল অ্যান্ড গার্মেন্ট শ্রমিক ফেডারেশন, জাগো বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক ফেডারেশন, রেডিমেন্ট গার্মেন্ট শ্রমিক ফেডারেশন, পোশাক শ্রমিক ট্রেড ইউনিয়ন ফেডারেশন, তৃণমূল গার্মেন্ট শ্রমিক ফেডারেশন, জাতীয় গার্মেন্ট শ্রমিক ফেডারেশনসহ নয়টি শ্রমিক সংগঠনের কেন্দ্রীয় ও আ লিক কমিটির নেতারা। 

ডেইলি বাংলাদেশ/জেএইচ