Alexa সাব্বির-নাসির বুড়া হয়ে গেছে

ঢাকা, মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯,   কার্তিক ২৭ ১৪২৬,   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

Akash

সাব্বির-নাসির বুড়া হয়ে গেছে

 প্রকাশিত: ১০:২২ ৩১ আগস্ট ২০১৮   আপডেট: ১০:২২ ৩১ আগস্ট ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

এশিয়া কাপকে কেন্দ্র করে দেশের ক্রিকেট পাড়া বেশ সরব। তবে এর মধ্যে সবচেয়ে বেশি আলোচনা ছড়িয়েছে ক্রিকেটারদের মাঠের বাইরের ঘটনা। একের পর এক বিতর্কিত ইস্যু তৈরি করেছেন ক্রিকেটাররা। আর এসব কিছু নিয়ে গতকাল অনানুষ্ঠানিক এক জরুরি সভা ডেকেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সভা শেষে এছাড়া সাব্বির-নাসিরের দায়িত্ববান হওয়ার ব্যাপারে বড়সর প্রশ্নই তুলেছেন বিসিবি বস।

কিছুদিন ধরে দলের প্রধান পাঁচ খেলোয়াড়ের উপর ভিত্তি করেই দল জিতেছে। যেখানে চার পাঁচ বছর ধরে জাতীয় দলে খেলা সাব্বিররা ক্রমাগত ব্যর্থ হচ্ছেন। মাঠের পারফর্মের চেয়ে মাঠের বাইরে বিতর্ক ছড়ানো যেন নিয়মই করে ফেলেছেন তারা। আর গতকালের সভার পর বিসিবি সভাপতির কাছে প্রশ্ন ছিল, তাদের কি রকম শাস্তি হতে পারে?

নাজমুল হাসান পাপন জানান, ডিসিপ্লিনারি কমিটি কথা বলে সিদ্ধান্ত নেবে। কথা না বলে,  একজনকে আত্মপক্ষ সুযোগ না দিয়ে সিদ্ধান্ত নেওয়া ঠিক হবে না। সে জন্য ওরা (ডিসিপ্লিনারি কমিটি) ডেকেছে। কথা বলে সিদ্ধান্ত নেবে। যেটা হওয়া উচিৎ তেমন সিদ্ধান্তই আসবে।

এর পরই পাপন জানান ডিসিপ্লিনারি কমিটিতে ডাকা হয়েছে তিনজনকে (সাব্বির, নাসির এবং মোসাদ্দেক)।

এরপরই পাপনের কাছে সাংবাদিকরা প্রশ্ন করেন,  ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধানে জুনিয়রদের পারফরম্যান্সে প্রভাব ফেলবে কি না। পাপন জানতে চান, ‘জুনিয়র প্লেয়ার কাদের বলছেন?’ প্রশ্ন কর্তা বললেন, ‘সাব্বির... নাসির...’

সঙ্গে সঙ্গেই পাপন বলেন, ‘এরা বুড়া হয়ে গেছে। এখনো যদি ওদের জুনিয়র বলেন, তিন বছর-চার বছর ধরে খেলতেছে একেকজন। জুনিয়র প্লেয়ার যদি বলেন তাহলে শান্ত (পাশে দাঁড়ানো জালাল ইউনুস যোগ করে দিলেন, মিরাজও জুনিয়র)। বাকিদের জুনিয়র বলার কারণ নাই।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ