সাব্বিরের ব্যাটিং দেখে কোহলির কথা মনে পড়ে: লায়ন

ঢাকা, রোববার   ২৬ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৬,   ২১ রমজান ১৪৪০

Best Electronics

সাব্বিরের ব্যাটিং দেখে কোহলির কথা মনে পড়ে: লায়ন

 প্রকাশিত: ২০:৪৪ ৪ সেপ্টেম্বর ২০১৭  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশের সাব্বির রহমানের ব্যাটিং দেখে তাকে কোহলির সঙ্গে তুলনা করেছেন অজি স্পিনার নাথান লায়ন। চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে সংবাদ সম্মেলনে এসে তিনি এমন মন্তব্য করেন।

তিনি বলেন, সাব্বির খুব ভালো একজন খেলোয়াড়। বিরাট কোহলির মতো মনে হয়েছে। উপমহাদেশীয় ব্যাটিংয়ের রোল মডেল হতে পারে সে। `

শুরুর ধাক্কা সামলে অস্ট্রেলিয়ার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশ ৬ উইকেট হারিয়ে ২৫৩ রান তুলেছে। এ স্কোর গড়তে বড় অবদান রেখেছেন সাত নম্বরে নামা সাব্বির রহমান। ক্যারিয়ার সেরা ৬৬ রানের ইনিংস ছিল খুব গোছানো। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেটে অজি স্পিনারদের নিচু হয়ে আসা বল খেলতে অন্যদের যেখানে সংগ্রাম করতে হয়েছে সাব্বির সেখানে ছিলেন সাবলীল।

আধুনিক যুগের ক্রিকেটে দাপটের সঙ্গে এগিয়ে যাচ্ছেন কোহলি। রবিবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে ক্যারিয়ারের ৩০তম ওডিআই সেঞ্চুরি করেছেন। ৩০টি সেঞ্চুরি আছে পন্টিংয়েরও। কোহলির সামনে এখন শুধু মাত্র শচীন টেন্ডুলকার। ভারতের সাবেক ব্যাটসম্যানের ওডিআই সেঞ্চুরি ৪৯টি।

সাব্বির এদিন দুর্ভাগ্যজনকভাবে সাজঘরে ফেরেন। আউট হয়েছেন ওই লায়নের বলেই। দলীয় ২২২ রানে লায়নের বলের লেন্থ বুঝতে পারেননি এ ডানহাতি ব্যাটসম্যান। তারপর আবার বলটা কিছুটা লাফিয়ে উঠল। শারীরিক ভারসাম্য না রাখতে পারায় উইকেটরক্ষকের হাতে স্টাম্পড হন।

অমনভাবে আউট হওয়াকে দুর্ভাগ্য বললেন লায়নও, `সে আনলাকি। কিন্তু গুড স্টাম্পিং। টেস্টে ম্যাচে এভাবে আউট হয় খুব কম ব্যাটসম্যান, অমন বলে তো নয়ই। তবে সাব্বির ভালো একজন ক্রিকেটার। অধিনায়কের সঙ্গে দারুণ একটি জুটি গড়েছে সে।`

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Best Electronics