সাবেক জাতীয় ফুটবলার হেলাল মারা গেছেন

ঢাকা, মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০,   আষাঢ় ২৩ ১৪২৭,   ১৫ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

সাবেক জাতীয় ফুটবলার হেলাল মারা গেছেন

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২১ ৩০ মে ২০২০   আপডেট: ১৩:২৩ ৩০ মে ২০২০

সাবেক জাতীয় ফুটবলার গোলাম রাব্বানী হেলাল

সাবেক জাতীয় ফুটবলার গোলাম রাব্বানী হেলাল

বাংলাদেশ জাতীয় দলের সাবেক ফুটবলার,বাংলাদেশ জাতীয় ফুটবল ফেডারেশনের(বাফুফে) সাবেক সদস্য ও ঢাকা আবাহনী ক্লাবের পরিচালক গোলাম রাব্বানী হেলাল মারা গেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)। আজ বেলা ১২টায় রাজধানীর স্কয়ার হাসপাতালেই তিনি মারা যান। মস্তিস্কে রক্তক্ষরণের কারণে বিদায় নিলেন ৬৭ বছর বয়সী এ ফুটবলার।

শনিবার বাফুফে মিডিয়া এক্সিকিউটিভ খালিদ মাহমুদ নওমী ডেইলি বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেন।

বৃহস্পতিবার(২৮ মে) দুপুরে ব্রেন স্টোক করে তিনি হাসপাতালে ভর্তি হন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই মেয়ে রেখে গেছেন। আজ বাদ আছর বাফুফে কার্যালয়ে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

জাতীয় দল এবং আবাহনীর পরিচিত মুখ ছিলেন গোলাম রাব্বানী হেলাল। বিজেএমসিতে কিছুদিন খেলেছেন, তবে ক্যারিয়ারের পুরো সময়ই ছিলেন আবাহনীতে। আবাহনীতে একটানা খেলেছেনে ১৯৭৫ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত। খেলা ছেড়ে আবাহনীর পরিচালক হয়েছেন। একই ক্লাবের ফুটবল দলের নানা দায়িত্বও পালন করেছেন।

১৯৭৮ সালে ঢাকায় এশীয় যুব ফুটবল দলে ছিলেন। জাতীয় দলে অভিষেক হয়েছিল ১৯৭৯ সালে। খেলেছেন ১৯৮৫ পর্যন্ত। ১৯৮২ সালে আবাহনী-মোহামেডান ম্যাচে গন্ডগোলের সূত্র ধরে আবাহনীর যে চার ফুটবলারকে জেলে নেওয়া হয় গোলাম রাব্বানী হেলাল তাদেরই একজন। বাকি তিনজন কাজী মো. সালাউদ্দিন, আশরাফ উদ্দিন চুন্নু ও কাজী আনোয়ার। হেলাল বাফুফের নির্বাহী কমিটির সদস্য হন ২০০৮ সালে।

গোলাম রাব্বানী হেলালের মৃত্যুতে বাফুফের পক্ষ থেকে আন্তরিক শোক প্রকাশ এবং তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএস