সাবেক এমপি হোসনে আরা ওয়াহিদ মারা গেছেন

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭,   ০৪ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

সাবেক এমপি হোসনে আরা ওয়াহিদ মারা গেছেন

মৌলভীবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:০২ ৯ এপ্রিল ২০২০  

হোসনে আরা ওয়াহিদ

হোসনে আরা ওয়াহিদ

সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি হোসনে আরা ওয়াহিদ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও প্রেস ক্লাবের আজীবন সদস্য ছিলেন।

সোমবার দুপুরে মৌলভীবাজার-২৫০ শয্যা হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন। সেখানে তার নিয়মিত ডায়ালাইসিস চলছিল।

হোসনে আরা মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহিদের স্ত্রী। তিনি স্বামী, দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। ছোট মেয়ে ডা. রোকশানা ওয়াহিদ রাহী মৌলভীবাজার-২৫০ শয্যা হাসপাতালের মেডিকেল অফিসার। ছোট ছেলে হোসেন মোহাম্মদ ওয়াহিদ সৈকত মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। বড় ছেলে হাসান মোহাম্মদ ওয়াহিদ সুমন ও বড় মেয়ে হাসিনা ওয়াহিদ সাথী যুক্তরাজ্যে থাকছেন।

১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের এমপির দায়িত্ব পালন করেন হোসনে আরা ওয়াহিদ। ১৯৮৩ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত পাথফাইন্ডার নামের একটি আন্তর্জাতিক এনজিওতে প্রকল্প ব্যবস্থাপক হিসেবে কাজ করেন তিনি। এনজিও বাংলাদেশ সরকারের পক্ষে কয়েকটি দেশও পরিদর্শন করেন। এছাড়া তিনি জাতিসংঘের সাধারণ পরিষদের তৃতীয় কমিটিতে যান।

ডেইলি বাংলাদেশ/এমআর