Alexa সাবার হয়ে গেলো কোটি টাকার সেই কলার শিল্পকর্ম

ঢাকা, বুধবার   ২২ জানুয়ারি ২০২০,   মাঘ ৮ ১৪২৬,   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

সাবার হয়ে গেলো কোটি টাকার সেই কলার শিল্পকর্ম

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০৩ ৮ ডিসেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সাধারণ এক কলা দিয়ে তৈরি করা হয়েছিলো একটি শিল্পকর্ম। কিন্তু রেকর্ড দামে বিক্রি হয়ে হইচই ফেলে দিয়েছিলো সেটি। কিন্তু আবারও খবরের শিরোনোমে এসেছে সেই কলা। কারণ এবার খেয়ে সাবার করে ফেলা হয়েছে কোটি টাকা মূল্যের সেই শিল্পকর্মটি।

সম্প্রতি মায়ামি’র আর্ট ব্যাসেলের ইন্টারন্যাশনাল গ্যালারি পেরোটিনে ‘কমেডিয়ান’ নামের এই ব্যাঙ্গাত্বক শিল্পকর্মটি প্রদর্শিত হচ্ছিলো। ইতালীয় বিখ্যাত শিল্পী মরিজিও ক্যাটেলানের তৈরি শিল্পকর্মটি চলতি সপ্তাহে ১ লাখ ২০ হাজার ডলারে তিনজন ক্রেতা কিনে নেন।

কিন্তু শনিবার প্রদর্শনী চলার মধ্যেই আরেক প্রদর্শনীর শিল্পী ডেভিড ডাটুনা সবাইকে অবাক করে দিয়ে সবার সামনেই সেটি খেয়ে সাবার করে ফেলেন।

এই ঘটনার পর ইন্সটাগ্রামে এক বার্তায় ডাটুনা বলেন, মরিজিও ক্যাটেলানের শিল্পকর্ম আমি সত্যিই খুব ভালোবাসি। এটা খুব সুস্বাদু ছিলো।

এদিকে অনাকাঙ্খিত ভাবে প্রদর্শনীর মধ্যেই শিল্পকর্ম খেয়ে ফেলার ঘটনায় কর্তৃপক্ষ প্রথমে অসন্তোষ প্রকাশ করলেও পরে সেখানে দ্রুতই আরেকটা কলা লাগিয়ে দেয়া হয়।

এরপর কর্তৃপক্ষ একটি সার্টিফিকেট ইস্যু করে জানায় যে, এর মালিকেরা চাইলে শিল্পকর্মটির কলা পরিবর্তন করতে পারবে।

আর্ট গ্যালারির পরিচালক লুসিয়্যান টেরাস সংবাদমাধ্যম মায়ামি হেরাল্ড’কে এ ব্যাপারে জানান, সে (ডটুনা) কলাটি খেয়ে শিল্পকর্মটি নষ্ট করে ফেলেনি, কারণ সেটি কেবল শিল্পকর্মের একটি ধারনা ছিলো।

পরবর্তীতে সেখানে নতুন কলা স্থাপনের পর নিরাপত্তার জন্য পুলিশ মোতায়েন করা হয়।

ভিডিওটি দেখুন:

সূত্র: বিবিসি

ডেইলি বাংলাদেশ/মাহাদী