ঢাকা, সোমবার ১৯ ফেব্রুয়ারি, ২০১৮
ডেইলি বাংলাদেশের অডিও সার্ভিস চালু
শিরোনাম:
কার্গো বিমানে পণ্য পরিবহনে নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো যুক্তরাজ্য ১২৭ ইউনিয়ন ও নয় পৌরসভায় ভোট ২৯ মার্চ চা শ্রমিকদের আবাসন, শিক্ষা ও স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাগান মালিকদের কাছে থাকবে সরকার: প্রধানমন্ত্রী জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বিএনপি রাজশাহীর তানোরে বিস্ফোরকসহ ৩ জঙ্গি আটক
শিরোনাম:
কার্গো বিমানে পণ্য পরিবহনে নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো যুক্তরাজ্য ১২৭ ইউনিয়ন ও নয় পৌরসভায় ভোট ২৯ মার্চ চা শ্রমিকদের আবাসন, শিক্ষা ও স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাগান মালিকদের কাছে থাকবে সরকার: প্রধানমন্ত্রী জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বিএনপি রাজশাহীর তানোরে বিস্ফোরকসহ ৩ জঙ্গি আটক...

সাপ্তাহিক টার্নওভারে এগিয়ে ব্যাংকখাত

 নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২৩, ১০ ফেব্রুয়ারি ২০১৮

৪০ বার পঠিত

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সপ্তাহ শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টার্নওভারের শীর্ষে রয়েছে ব্যাংক খাত। তবে সর্বনিম্ন অবস্থানে কাগজ ও মূদ্রণ খাত।

ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচিত সপ্তাহে ডিএসইর মোট লেনদেনের ১৯ দশমিক ৭ শতাংশ ছিল ব্যাংক খাতের। দ্বিতীয় অবস্থানে ওষুধ খাত। লেনদেনে এ খাতের অংশ ছিল ১৬ দশমিক ৮ শতাংশ। তৃতীয় অবস্থানে আছে প্রকৌশল খাত। ডিএসইর মোট লেনদেনের ১১ দশমিক ৭ শতাংশ ছিল এ খাতের। চতুর্থ আর্থিক খাত। ডিএসইর মোট লেনদেনের ১০ দশমিক ৯ শতাংশ ছিল এ খাতের।

এছাড়া, বস্ত্র খাতের ৯ দশমিক ৪ শতাংশ, টেলিকম খাতের ৬ শতাংশ, জ্বালানি ও বিদ্যুৎ খাতের ৪ দশমিক ৭ শতাংশ, বিবিধ খাতের ৪ দশমিক ১ শতাংশ, খাদ্য খাতের ৩ দশমিক ৬ শতাংশ, সিরামিক খাতে ৩ দশমিক ২ শতাংশ, সিমেন্ট খাতে ১ দশমিক ৯ শতাংশ, জীবন বিমা খাতে ১ দশমিক ৬ শতাংশ, টেনারি ও আইটি খাতে ছিল ১ দশমিক ৩ শতাংশ।

আর মিউচ্যুয়াল ফান্ড খাতে ছিল ১ দশমিক ১ শতাংশ, জেনারেল ইন্স্যুরেন্স এবং সেবা ও আবাসন খাতে দশমিক ৯ শতাংশ, ভ্রমণ ও পর্যটন খাতে দশমিক ৮ শতাংশ, পাট খাতে দশমিক ২ শতাংশ, পেপার অ্যান্ড প্রিন্টিংয়ে দশমিক ১ শতাংশ।

ডেইলি বাংলাদেশ/এলকে/এমআরকে

সর্বাধিক পঠিত
ওপরে যেতে