সাদ এরশাদের ওপর হামলা: নেতাকর্মীদের আঙুল জাপা চেয়ারম্যানের দিকে

ঢাকা, সোমবার   ০৩ আগস্ট ২০২০,   শ্রাবণ ১৯ ১৪২৭,   ১২ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

সাদ এরশাদের ওপর হামলা: নেতাকর্মীদের আঙুল জাপা চেয়ারম্যানের দিকে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৩ ৬ জুন ২০২০   আপডেট: ১৫:৫৩ ৭ জুন ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এমপির ছেলে রাহাগির আল মাহি সাদ এরশাদ এমপির ওপর হামলা ও তার স্ত্রী মাহিমা এরশাদের শ্লীলতাহানীর ঘটনা ঘটেছে। এতে বিভক্ত জাতীয় পার্টির নেতাকর্মীদের একাংশের অভিযোগ- পার্টির বর্তমান চেয়ারম্যান ও মহাসচিবের নির্দেশে এই হামলা হয়েছে।

শনিবার রাজধানীর কাকরাইলে জাপা অফিসের সামনে এই প্রতিবাদ সমাবেশ করেন নেতাকর্মীরা।

এ সময় এমপি সাদ এরশাদের ওপর হামলা ও তার স্ত্রী মাহিমা এরশাদের শ্লীলতাহানীর প্রতিবাদে নেতাকর্মীরা বলেন, পল্লীবন্ধু পরিবারের মান-সম্মান যারা নষ্ট করবে, তাদেরকে মেনে নেয়া হবে না। 

বক্তারা অভিযোগ করে বলেন, এরশাদ পরিবার থেকে দলীয় ক্ষমতা কেড়ে নিতেই এ ধরনের হামলাসহ নানা চক্রান্ত চলছে। তারা বলেন, হামলার পর এতদিনেও পার্টির চেয়ারম্যান ও মহাসচিব চুপ কেন? তাহলে কি আমরা বুঝে নেব এ ঘটনায় আপনারা জড়িত? 

বক্তারা আরো বলেন, সাদ ও এরশাদের কবরের ওপর হামলার বিরুদ্ধে ব্যবস্থা না নিলে সারাদেশে প্রতি উপজেলার মানুষকে নিয়ে যে আন্দোলন করা হবে তাতে আপনারা আর স্বর্গে ঘুমাতে পারবেন না।

প্রতিবাদ সভায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) মো. খালেদ আক্তার, কাজী মামুন রশিদ, শফিকুল ইসলাম সেন্টু, আধ্যাপক ইকবাল হোসেন রাজু, জিয়া উল হক মৃধা, জাহাঙ্গীর আলম পাঠান, রেজাউল করিম ও এস এম সেলিম উপস্থিত ছিলেন।

গত মঙ্গলবার সন্ধ্যায় নিজ বাসায় রংপুর-৩ আসনের এমপি সাদ এরশাদের ওপর হামলার অভিযোগ ওঠে। ওইদিন সন্ধ্যায় পল্লী নিবাসে মূল ভবনের সামনে বসে দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলছিলেন তিনি। এ সময় ২৭ নম্বর ওয়ার্ড জাতীয় পার্টির সাধারণ সম্পাদক টিপু সুলতান উপস্থিত হয়ে তাকে গালাগাল শুরু করেন। একপর্যায়ে হামলা চালালে, অন্যরা বাধা দেন। খবর পেয়ে তাজহাট থানার পুলিশ গিয়ে তাকে আটক করে।

ডেইলি বাংলাদেশ/এস.আর/এসআই/এস