সাত বলে সাত ছয় বিস্ময়কর রেকর্ড 

ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬,   ১৮ রমজান ১৪৪০

Best Electronics

সাত বলে সাত ছয় বিস্ময়কর রেকর্ড 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১০ ২৭ মার্চ ২০১৯   আপডেট: ১৫:১৩ ২৭ মার্চ ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ছয় বলে এক ওভার হয় এটা সবাই জানে। কিন্তু এর বেশি হলে সেটা কি মেনে নেয়া যায়। তারপর যদি সেটা একটা রেকর্ড হয়। কিন্তু কেউ যদি ছয়টি নয়, টানা সাত বলে সাতটি ছক্কা মারেন সেটাকে কি বলা হবে?

বিস্ময়কর এমন কাজটিই করেছে মুম্বাইয়ের এক ক্রিকেটার, পেশায় তিনি নিজে একজন সেলসম্যান। ২৩ বছর বয়সী মাকরান্দ পাতিল এমনই এক বিরল ইতিহাস সৃষ্টি করলেন।

মুম্বাইর জিমখানা মাঠে ফার্স্ট ডিভিশন টাইমস শিল্ড টুর্নামেন্টে ভিভা সুপারমার্কেটসের হয়ে ব্যাট করতে নেমে মহিন্দ্রা লজিস্টিকসের বিরুদ্ধে পর পর সাতটি ছয় মেরে রেকর্ড বুকে নাম তুলে ফেলেন তিনি। 

এক ওভারে টানা ছয়টি ছয় মারার রেকর্ড রয়েছে টিম ইন্ডিয়ার বর্তমান প্রধান কোচ রবি শাস্ত্রী এবং তারকা ব্যাটসম্যান যুবরাজ সিংয়ের। 

ভারতের বাইরে এই রেকর্ড রয়েছে স্যার গ্যারি সোবার্স, হার্সেল গিবস, অ্যালেক্স হেলস, জর্ডান ক্লার্ক, মিসবাহ-উল হক, হজরতুল্লাহ জাজাই, উইল জ্যাকস প্রমুখের। 

সেদিক থেকে সবার রেকর্ডকে একযোগে ভেঙে দিলেন মুম্বাইর অখ্যাত ব্যাটসম্যান মাকরান্দ। আট নম্বরে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত ২৬ বলে ৮৪ রান করেন তিনি।

টানা সাতটি ছয় মারার ইতিহাস গড়ে পাতিল বলেন, ‘পরপর চারটি ছয় মারার পর আমিও ভাবিনি, ওভারে ছয়টি ছয় মারতে পারব। তবে যখন সেটা করে ফেলি, সতীর্থদের উল্লাস দেখে দারুণ লাগছিল। পরে যখন সাত নম্বর বলেও ছয় মারি নিজেই বিশ্বাস করতে পারছিলাম না। ম্যাচের পর থেকে প্রচুর ফোন আসছে। সবাই অভিনন্দন জানাচ্ছে। একদিনের জন্য স্টার হয়ে গেছি আমি।’

ডেইলি বাংলাদেশ/সালি
 

Best Electronics