সাত কলেজের পরীক্ষায় চালু হচ্ছে ওএমআর পদ্ধতি
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=135141 LIMIT 1

ঢাকা, শনিবার   ১৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ৩১ ১৪২৭,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

সাত কলেজের পরীক্ষায় চালু হচ্ছে ওএমআর পদ্ধতি

ঢাকা কলেজ ও তিতুমীর কলেজ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১৪ ২৮ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১৪:৩৯ ২৮ সেপ্টেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

সেশনজট আর ফলাফল বিপর্যয়ে একবারের অতিষ্ঠ ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। কাঙ্খিত ফলাফল না পাওয়া এবং ফলাফল দেরিতে প্রকাশ হওয়ার  কারণে একের পর এক আন্দোলনের ডাক দিচ্ছে তারা। ফলাফল দ্রুত প্রকাশের জন্য চালু হচ্ছে ওএমআর (অপটিক্যাল মার্ক রিডার) পদ্ধতি।  

এই ব্যাপারে ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ মুঠোফোনে জানান, সাত কলেজের সমন্বয়কদের বৈঠক হয়েছে। বৈঠকে সাত কলেজের শিক্ষার্থীরা যাতে দ্রুত ফলাফল পায় সেই লক্ষ্যে ওএমআর পদ্ধতি চালুর প্রস্তাব পেশ করা হয়েছে।

তিনি বলেন, অনার্স ১ম বর্ষ থেকে শুরু করে সব বর্ষের শিক্ষার্থীরা এই ওএমআর পদ্ধতির মাধ্যমে পরীক্ষা দিবে। এরইমধ্যে আমরা আমাদের প্রস্তাব ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রেরণ করেছি। তারা আমাদের প্রস্তাব গ্রহণ করেছেন এবং সবচেয়ে খুশির বিষয় হচ্ছে খুব শিগগিরই এই পদ্ধতি চালু হচ্ছে। আমরা আশা করি এই পদ্ধতি চালু হলে শিক্ষার্থীরা পরীক্ষা শেষ হওয়ার সর্বোচ্চ দুমাসের মধ্যে ফলাফল পাবে।

ডেইলি বাংলাদেশ/জেডএম