.ঢাকা, সোমবার   ২৫ মার্চ ২০১৯,   চৈত্র ১১ ১৪২৫,   ১৮ রজব ১৪৪০

সাক্ষাৎকারে চৌধুরী নূরজাহান মঞ্জুর

সাতক্ষীরার নারীদের আত্মমর্যাদাশীল করে গড়ে তুলবো

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২১:০৭ ১৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৬:৪২ ৩১ জানুয়ারি ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

ফাইল ছবি

নারী সমাজকে অপসংস্কৃতি, সাম্প্রদায়িকতা ও অনাচারমুক্ত রাখতে কাজ করতে চান সাতক্ষীরা পৌর যুবলীগের সহ-সভাপতি চৌধুরী নূরজাহান মঞ্জুর।

সেই সঙ্গে জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে এমপি নির্বাচিত হলে, এলাকার নারীদেরও চলাফেরার স্বাধীনতা দিতে চান এই মহিলা রাজনীতিবিদ। ডেইলি বাংলাদেশকে দেয়া একান্ত সাক্ষাৎকারে এসব কথা তুলে ধরেন চৌধুরী নূরজাহান মঞ্জুর। সাক্ষাৎকারটি নিয়েছেন তানভীর আহমেদ।

ডেইলি বাংলাদেশ: নির্বাচনে জয়লাভ করলে নিজ এলাকার জন্য কী করবেন? 

চৌধুরী নূরজাহান মঞ্জুর: একজন এমপি হিসেবে জনগণের জন্য যতটা করা যায়, তার সবই আমি নিষ্ঠার সঙ্গে করব। তবে দায়িত্বের বাইরেও নিজ উদ্যোগে সর্বস্তরের নারী সমাজকে সঙ্গে নিয়ে আইনশৃঙ্খলা রক্ষা ও আর্থ-সামাজিক উন্নয়নের দিকে বিশেষভাবে নজর দেব। আর অবকাঠামোগত উন্নয়নই তো আর্থ-সামাজিক উন্নয়নের পূর্বশর্ত। সেদিকে অবহেলা করার কোনোই সুযোগ নেই। 

তিনি আরো যোগ করেন, সাতক্ষীরার নারী সমাজকে যাতে অপসংস্কৃতি, সাম্প্রদায়িকতা, অনাচার ও উচ্ছৃঙ্খলতা স্পর্শ করতে না পারে, তার জন্য যথাবিহিত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে আমি একটা স্বপ্ন দেখি- একদিন পুরুষের মতো সাতক্ষীরার নারীরাও দিনরাত যেকোনো সময় স্বাচ্ছন্দ্যে নিরাপদে-নির্ভয়ে চলাচল করতে পারবে। তার মানে, সাতক্ষীরার নারী সমাজের মধ্যে নিরাপত্তাবোধ জাগ্রত করে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে নারীদের স্বাবলম্বী করে গড়ে তুলব।

ডেইলি বাংলাদেশ: বর্তমানে কোন সমস্যার জন্য আপনার নির্বাচনী এলাকার মানুষ ভোগান্তি পোহাচ্ছে বলে আপনি মনে করেন? 

চৌধুরী নূরজাহান মঞ্জুর: সমস্যা যা আছে, তা সাতক্ষীরার সবাই জানে। তবে সমস্যা যাই থাকুক না কেন, সাতক্ষীরার জনগণকে বা সুনির্দিষ্টভাবে যদি বলি, তাহলে সাতক্ষীরার নারী সমাজকে সঙ্গে নিয়ে প্রধামন্ত্রীর দিক-নির্দেশনায় যথাযথ ব্যবস্থা গ্রহণ করব। এক কথায়, আমি সাতক্ষীরার নারীদের পূর্ণ আত্মমর্যাদা নিয়ে বেঁচে থাকার অধিকার দিতে চাই। 

ডেইলি বাংলাদেশ: আপনি নির্বাচিত হলে সড়ক সংস্কার-নির্মাণে কতটুকু গুরুত্ব দেবেন? 

চৌধুরী নূরজাহান মঞ্জুর: এসবের জন্য নির্দিষ্ট এলাকায় নির্দিষ্ট এমপি রয়েছেন। তবু আমি সাতক্ষীরার জনগণের সব যৌক্তিক দাবি পূরণে যথাসাধ্য চেষ্টা করব।

ডেইলি বাংলাদেশ: দলে বেশ কয়েকজন মনোনয়নপ্রত্যাশী আছেন, বিষয়টি কিভাবে দেখছেন? 

চৌধুরী নূরজাহান মঞ্জুর: গণতান্ত্রিক রাজনৈতিক ধারায় একাধিক মনোনয়নপ্রত্যাশী থাকবেন, এটাই স্বাভাবিক। কেউই অযোগ্য নন। আমি মনে করি, মাঠ পর্যায় থেকে আমি সেসব দক্ষতা ও অভিজ্ঞতা অর্জন করেছি, যোগ্যতার বিচারে আমিও কম নই। ব্যক্তিগতভাবে আমি কাউকে ছোট করে দেখি না।

ডেইলিবাংলাদেশ/এমআরকে/এলকে