সাক্ষরতা দিবসে শিক্ষাতর্কের আয়োজন ইইএস\`র

.ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১৩ ১৪২৬,   ২০ শা'বান ১৪৪০

সাক্ষরতা দিবসে শিক্ষাতর্কের আয়োজন ইইএস'র

 প্রকাশিত: ১৩:৫৭ ১০ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৩:৫৭ ১০ সেপ্টেম্বর ২০১৮

প্রতিযোগীদের মাঝে সনদ বিতরণ

প্রতিযোগীদের মাঝে সনদ বিতরণ

দেশের শিক্ষাক্ষেত্র উন্নয়নে নতুন নতুন উদ্যোগ আনতে এবং শিক্ষা উদ্যোক্তাদের উদ্ভাবনী পরিকল্পনাগুলোকে আত্মপ্রকাশের সুযোগ দিতে প্রায় দুই বছর ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এডুকেশন এন্ট্রাপ্রানার্স সোসাইটি (ইইএস)।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট (আইইয়ার) এর কিছু স্বপ্নবাজ তরুণ এর হাত ধরে এগিয়ে যাচ্ছে ইইএস এর কার্যক্রম। 

৮ সেপ্টেম্বর আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আইইয়ারে সমসাময়িক শিক্ষাব্যবস্থার উপরে ইইএসের উদ্যোগে আয়োজিত হয় প্রদর্শনী বিতর্ক কর্মসূচি 'শিক্ষাতর্ক'। আয়োজনটির সার্বিক তত্ত্বাবধানে ছিল আইইয়ার সহশিক্ষা কার্যক্রম পর্ষদ।

বিতর্ক অনুষ্ঠানটি ছিল সাক্ষরতা দিবস উপলক্ষে দিনব্যাপী শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নানা কার্যক্রমের একটি অংশ। দিনের শুরুতে দিবসটির তাৎপর্যময়তা উল্লেখ করে আয়োজিত হয় র‍্যালি ও আলোচনা সভা। সকালে কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। 

শিক্ষাতর্কের বিষয় ছিল 'জাতীয় উন্নয়নে সাক্ষরতার চেয়ে কারিগরি দক্ষতা অর্জন বেশি প্রয়োজন '। প্রাণবন্ত উপস্থাপনের মাধ্যমে বিতার্কিকরা তাদের যুক্তিতর্ক উপস্থাপন করেন। এতে সভাপতিত্ব করে শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের সহযোগী অধ্যাপক এবং সহশিক্ষা কার্যক্রম পর্ষদের চেয়ারম্যান ড. আরিফুল হক কবির। প্রধান অতিথি ছিলেন শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের পরিচালক সৈয়দা তাহমিনা আক্তার।

অনুষ্ঠান শেষে প্রতিযোগীদের মাঝে সনদ বিতরণ করা হয়। 

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ