Alexa সাকিব-রিয়াদে দেড়শ বাংলাদেশের

ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১২ ১৪২৬,   ০১ রজব ১৪৪১

Akash

সাকিব-রিয়াদে দেড়শ বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ১৮:২৩ ২০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৮:৩৪ ২০ ডিসেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। প্রথম ম্যাচে আট উইকেটের বড় ব্যবধানে হারের পর সিরিজে টিকে থাকতে আজ জয়ের কোনো বিকল্প নেই টাইগারদের সামনে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৫.৩ ওভারে ৪ উইকেটে ১৫৫ রান। ব্যাট করছেন ১২ বলে ২০ রানে ব্যাট করছেন সাকিব ও ৯ বলে ১৬ রানে রিয়াদ।  

ব্যাট করতে নেমে ঝড়ো সূচনা করেছিলেন লিটন। চার ছয় ও পাঁচ চারে তুলে নিয়েছিলেন অর্ধশতক । তবে শেষ পর্যন্ত আর বড় করতে পারেননি ইনিংস। সৌম্য সরকারের বিদায়ের পর সরাসরি কটরেলের বলে সরাসরি বোল্ড হয়ে ফিরেছেন তিনি। যাওয়ার আগে খেলেছেন ৩৪ বলে ৬০ রানের দারুণ এক ইনিংস।  অন্য প্রান্তে ঝড় তোলা শুরু করেছিলেন সৌম্যও। তার ২২ বলে ৩২ রানের ইনিংসটি শেষ হয় কটরেলের বলে রোভম্যানের এক দুর্দান্ত ক্যাচে। কভারে জোড়ালো তার শটটি বেশ দুর্দান্তভাবে ক্যাচ ধরেন তিনি।

লিটন দাসের পর ম্যাচের পরিস্থিতি নিয়ন্ত্রণে না নিয়ে আক্রমণ শানাতে যান মুশফিক। থমাসের বলে মিড অনে অ্যালেনের হাতে ধরা পড়েছেন। এরপর অবশ্য সাকিব-রিয়াদে ভর করে রানের চাকা সচল রেখেছে বাংলাদেশ।

তামিম ইকবাল ১৫ রানে কটরেলের বলে অ্যালেনকে ক্যাচ দিয়ে ফিরেছেন।

ব্যাট করতে নেমে ম্যাচের তৃতীয় ওভারেই জীবন পান তামিম ইকবাল। কটরেলের অফ সাইডের বলটি শট খেলবেন কি খেলবেন না করতে করতেই কভারে ক্যাচ দিয়ে বসেন তামিম। কিন্তু ভাগ্য সুপ্রসন্নই বলতে হবে। কভারে দাঁড়িয়ে থাকা ফিল্ডার অ্যালেন তালুবন্দি করতে পারেননি।   

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি।

উইন্ডিজ একাদশ: এভিন লুইস, রোভম্যান পাওয়েল, শাই হোপ, নিকোলাস পুরান, ড্যারেন ব্রাভো, সিমরান হেটমেয়ার, কার্লোস ব্রাথওয়েট, কিমো পল, ফ্যাবিয়ান অ্যালেন, ওসানে থমাস, শেল্ডন কটরেল।

ডেইলি বাংলাদেশ/এমএইচ