সাকিব-মোস্তাফিজ টেস্ট খেলতে চায় না: পাপন

ঢাকা, বৃহস্পতিবার   ২০ জুন ২০১৯,   আষাঢ় ৭ ১৪২৬,   ১৬ শাওয়াল ১৪৪০

সাকিব-মোস্তাফিজ টেস্ট খেলতে চায় না: পাপন

 প্রকাশিত: ২৩:৫৩ ২০ জুলাই ২০১৮   আপডেট: ০১:৩৩ ২১ জুলাই ২০১৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন,  টেস্ট খেলতে চান না সাকিব-মোস্তাফিজসহ বেশ ক’জন অভিজ্ঞ ক্রিকেটার। শুক্রবার গণমাধ্যমকে বিসিবি সভাপতি এমন বিস্মিয়কর তথ্য জানান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দুটিতেই বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। আর প্রথম ইনিংসে মাত্র ৪৩ রানে গুটিয়ে গিয়ে নিজেদের টেস্ট ইতিহাসে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ড গড়েছে বাংলাদেশ। 

শুক্রবার গণমাধ্যমকে বিসিবি সভাপতি জানান, টেস্টের প্রতি আইসিসিরই আগ্রহ নেই। ইংল্যান্ড আর অস্ট্রেলিয়া ছাড়া কেউ আগ্রহ দেখায় না। কিন্তু আমাদের দেশে এখন দেখছি আমাদের বেশ কিছু সিনিয়র ক্রিকেটার আছে যারা টেস্ট খেলতে চায় না। যেমন সাকিব টেস্ট খেলতে চায় না। মোস্তাফিজও টেস্ট খেলতে চায় না। তবে বলে না যে খেলবো না কিন্তু এড়িয়ে যেতে চায়। হয়তো ইনজুরি প্রবণ বলেই চায় না। এর ব্যাখ্যায় পাপন আরো বলেন, অনেকেই টেস্ট খেলতে চায় না। কারণ টেস্টটা তো অনেক কঠিন।

ওয়েস্ট ইন্ডিজ সফরেই রুবেলকে নিয়ে সরব ছিল বেশ কিছু সংবাদ মাধ্যম। বলা হচ্ছিল টেস্ট খেলতে চান না রুবেল। এ প্রসঙ্গে বিসিবি সভাপতির বক্তব্য, রুবেল অনেক অভিজ্ঞ। সে অনেকদিন সেবা দিয়েছে। হতে পারে টেস্ট ওর জন্যে কঠিন হয়ে যাচ্ছে। তরুণদের থেকে নতুন ক্রিকেটার নিয়ে আসতে হবে। এছাড়া আর কোনও উপায় নেই।

বিসিবি সভাপতি আরো বলেন, ওয়ানডেতে বাংলাদেশ মোটামুটি এক জায়গায় এসেছে। এর কারণ উপমহাদেশে ওরা ওয়ানডে ভালো খেলে। আসলে বাইরে সেরকম সুযোগ হয় না। ইংল্যান্ড, অস্ট্রেলিয়ায়, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজে সফর হয় না। এবার একেবারে নতুন তাদের জন্যে। অনেকের খেলার অভিজ্ঞতা নেই। 

ডেইলি বাংলাদেশ/আরএ