সাকিবের যে কথায় হাসির রোল

ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৭ ১৪২৬,   ১৫ রমজান ১৪৪০

Best Electronics

সাকিবের যে কথায় হাসির রোল

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ১৭:৪০ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৮:০৬ ২ ডিসেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সাকিব আল হাসানের সংবাদ সম্মেলন মানেই প্রশ্ন ও আর উত্তরের মাঝেই সব বিদ্যমান থাকে। খুব যে রসিকতা করেন এমন নয়। কাটকাট উত্তর দিতেই অভ্যস্ত তিনি। উইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের পরেও একই ধারা বিদ্যমান থাকল। তবে শেষ মুহূর্তে স্বভাবের বাইরে গিয়ে হাসির রোল ফেললেন টাইগার দলপতি।

সংবাদ সম্মেলনের অধিকাংশ সময় জুড়েই সাকিবের সামনে প্রশ্ন ছিল আসন্ন নিউজিল্যান্ড সফর নিয়ে। তিন ম্যাচের টেস্ট সিরিজে কেমন করবে বাংলাদেশ। ক্যারিবিয়ান সফরের কথা মনে করিয়ে দিয়ে সাকিব জানান, "পেসারদেরই মূল ভূমিকা নিতে হবে। আমরা ওখানে কোনো বিভাগেই জিততে পারিনি। সামনের সিরিজে প্রতিটি ম্যাচই জেতার জন্য নামব। তবে বাস্তবতা চিন্তা করলে যদি একটা টেস্ট ড্রও করতে পারি তবে তা অনেক বড় অর্জন হবে।"

উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের অনুভূতি বলতে গিয়ে সাকিব বলেন, যত বড় ম্যাচ জিতি সেসব আসলে ততটা অনুভূতি দেয় না। একটা টেস্ট জেতার পর তার অনুভূতি সম্পূর্ণ আলাদা। পাশে বসে থাকা মিরাজকে দেখিয়ে বলেন, গতকালই ওদের বলছিলাম, টেস্ট জয়ের চেয়ে বড় অনুভূতি হয় না। আর টেস্টের কথা চিন্তা করলেই একটা ভয় ভয় হয়। পাঁচ দিনের ম্যাচ। অনেক কষ্ট। তাছাড়া বয়সও বাড়ছে (হাসি)।

৩১ বছর বয়সে নিজেকে বয়স্ক বলার পর নিজে তো হেসে দিয়েছেনই সেই সঙ্গে পুরো সংবাদ সম্মেলনে এসময় হাসির রোল পড়ে যায়।

ডেইলি বাংলাদেশ/এমএইচ

Best Electronics