Alexa সাকিবের ব্যর্থতার দিনে বার্বাডোজের হার

ঢাকা, বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯,   কার্তিক ২ ১৪২৬,   ১৭ সফর ১৪৪১

Akash

সাকিবের ব্যর্থতার দিনে বার্বাডোজের হার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০৮ ৭ অক্টোবর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে শুরু থেকেই আলো ছড়াচ্ছিলেন সাকিব আল হাসান। তিনি দলে যোগ দেয়ার পর তিন ম্যাচে ২ জয়ে কোয়ালিফায়ারে খেলা নিশ্চিত করে বার্বাডোজ ট্রাইডেন্টস। তবে প্রথম কোয়ালিফায়ারে ম্যাচে বাজে একটি দিন কেটেছে টাইগার ক্যাপ্টেনের, হেরে গিয়েছে তার দলও। 

গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের বিপক্ষে ম্যাচটি কিছুটা কঠিনই ছিল সাকিবের দলের জন্য। গ্রুপ পর্বে দশ ম্যাচের সবকটিই জিতে গ্রুপসেরা হয়ে কোয়ালিফায়ারে এসেছে শোয়েব মালিকের দল। সেই ধারা অব্যাহত রেখে ৩০ রানে বার্বাডোজকে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনালে উঠলো গায়ানা। 

গায়ানার হয়ে মূল তান্ডব চালান ওপেনার ব্র্যান্ডন কিংস। ৭২ বলে অপরাজিত ১৩২ রানের ইনিংস খেলেন তিনি। ১০ চার ও ১১ ছয়ে সাজানো ইনিংসে ভর করে ২১৮ রানের বড় সংগ্রহ পায় গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। বার্বাডোজের হয়ে ২ উইকেট নেন ওয়ালশ। ৪ ওভার বল করে ৪৬ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন সাকিব।

ব্যাট হাতে তিনে নেমে সুবিধা করতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার। ৯ বলে পাঁচ রানের ইনিংস খেলে প্যাভিলিয়নে ফেরত যেতে হয় তাকে। জোনাথন কার্টার ও জেসন হোল্ডার কিছুটা প্রতিরোধের চেষ্টা করলেও ম্যাচ জয়ে তা যথেষ্ট ছিলোনা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা বার্বাডোজ থেমে যায় ১৮৮ রান করে। 

ম্যাচ হারলেও টুর্নামেন্ট থেকে বিদায় নেয়নি বার্বাডোজ। দ্বিতীয় কোয়ালিফায়ারে ত্রিনবাগো নাইটরাইডার্সের বিপক্ষে খেলতে নামবে সাকিবের দল। এ ম্যাচ জিতলে ফাইনালের টিকিট পাবে তারা। 

ডেইলি বাংলাদেশ/এএল/টিআরএইচ