Alexa সাকিবের ইচ্ছেতেই ভারত সফরের আগে নিষেধাজ্ঞা

ঢাকা, বুধবার   ২০ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৬ ১৪২৬,   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

Akash

সাকিবের ইচ্ছেতেই ভারত সফরের আগে নিষেধাজ্ঞা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:১৮ ১ নভেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সাকিব ইস্যুতে আলোচনা থেমে নেই বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে। আইসিসির কাছে ম্যাচ পাতানোর প্রস্তাব লুকানোর অভিযোগে এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা পেয়েছেন টাইগার অলরাউন্ডার। এবার জানা গেলো, সাকিব চেয়েছিল বলেই ভারত সফরের আগে নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি। 

ক্রিকেটারদের ধর্মঘটের শুরু থেকেই টালমাটাল দেশের ক্রিকেটাঙ্গন। ধর্মঘট পরবর্তী বিভিন্ন সময়ে বিসিবি প্রেসিডেন্টের কথা থেকে অনেকেই ভেবেছেন সাকিবের রায়ের পিছে তার হাত আছে। সময়টা মিলে যাওয়ায় সাকিব নিষিদ্ধ হওয়ার পেছনে বিসিবির দিকে আঙুল তুলছেন। আবার অনেকেই আঙুল তুলছেন ভারত ক্রিকেট বোর্ড, বিসিসিআইয়ের দিকেও। 

তবে ভিন্ন কথা জানালেন বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। তিনি জানান, সাকিবের চাওয়াতেই নাকি এসেছে ভারত সফরের আগে এই নিষেধাজ্ঞা! 

সম্প্রতি দেশের বেসরকারি এক টেলিভিশন চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে এসব বলেন তিনি। আকরাম খান বলেন, আগেও বলেছি আমরা কিন্তু কোনকিছু জানতাম না। অনেকে ভাবছেন এ সময়ে কেনো এটি এলো। ওরা সাকিবকে বলেছিল আরো কিছুদিন পর নিষিদ্ধ করবে। আসলে এটা এখন না হলে ভারত সফরের মাঝামাঝি সময়ে আসতে পারতো। সেটি পুরো দলের জন্য খারাপ হতো। সাকিবও তা চায়নি। এটি তার মুখেরই কথা। তাছাড়া, আরো কিছুদিন দেরি হলে ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ সে মিস করতো। এখন সে সম্ভাবনাটা টিকে আছে।  

বিসিবি পরিচালক আরো যোগ করেন, এখানে সময় তো আর গুরুত্বপূর্ণ না আমাদের কাছে। তার নিষেধাজ্ঞা কতদিনের সেটি গুরুত্বপূর্ণ।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছরের ২৯ অক্টোবর নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে সাকিবের। তার ফেরার অপেক্ষায় এখন প্রহর গুনছে সবাই।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ