.ঢাকা, সোমবার   ১৮ মার্চ ২০১৯,   চৈত্র ৪ ১৪২৫,   ১১ রজব ১৪৪০

আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ০৯:২৬ ৯ নভেম্বর ২০১৮   আপডেট: ১০:২৯ ৯ নভেম্বর ২০১৮

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়। ছবি: ডেইলি বাংলাদেশ

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়। ছবি: ডেইলি বাংলাদেশ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুক্রবার সকাল থেকে শুরু হচ্ছে। এ নির্বাচনে যারা লড়তে আগ্রহী তাদের কাছে এ ফরম বিক্রি করা হবে। 

শুক্রবার সকাল ১০টা থেকে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে মনোনয়নপত্র কেনা যাবে।

আওয়ামী লীগ সূত্র জানায়, এবা‌র প্রতি‌ ফ‌রমের দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৩০ হাজার টাকা। এতে গেলবারের চে‌য়ে পাঁচ হাজার টাকা বা‌ড়ানো হয়েছে। 
 
এদিকে মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়ার জন্য নির্বাচনী কার্যালয়ে সব প্রস্ততি সম্পন্ন হয়েছে। মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়ার জন্য অফিস নতুন করে সাজানোও হয়েছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এরই মধ্যে শেষ মুহূর্তের প্রস্তুতি পরিদর্শন করেছেন। এ সময় তিনি বলেন, একাদশ নির্বাচন বিষয়ে আমাদের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনের সময়সূচি ঘোষণার একদিন পর আমরা মনোনয়নপত্র বিক্রি শুরু করছি।

হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যে বিভিন্ন সূত্র ও মাধ্যম থেকে আগামী নির্বাচনের জন্য চূড়ান্ত প্রার্থীদের ব্যক্তিগত তথ্য সংগ্রহ করেছেন। দলের মনোনয়ন তাদের জনপ্রিয়তার ভিত্তিতে দেয়া হবে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আগামী ১১ নভেম্বর দলের সংসদীয় বোর্ডের সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেখানে দলের মনোনয়ন বোর্ড প্রার্থিতা চূড়ান্ত হতে পারে।

প্রসঙ্গত, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা ২৩ ডিসেম্বর ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছেন। এতে মনোনয়পত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর রাখা হয়েছে। যাচাই-বাছাই ২২ নভেম্বর, প্রত্যাহার ২৯ ডিসেম্বর।

ডেইলি বাংলাদেশ/জেডআর