Alexa সাইবার সিকিউরিটি ইনস্টিটিউটের পরিচালক হলেন সরোজ মেহেদী  

ঢাকা, মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯,   কার্তিক ৬ ১৪২৬,   ২২ সফর ১৪৪১

Akash

সাইবার সিকিউরিটি ইনস্টিটিউটের পরিচালক হলেন সরোজ মেহেদী  

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৩ ২৮ সেপ্টেম্বর ২০১৯  

বিশ্ববিদ্যালয় শিক্ষক ও গবেষক সরোজ মেহেদী

বিশ্ববিদ্যালয় শিক্ষক ও গবেষক সরোজ মেহেদী

বাংলাদেশ সাইবার সিকিউরিটি ইনস্টিটিউটের পরিচালক (মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক ও গবেষক সরোজ মেহেদী। ইনস্টিটিউট'র আন্তর্জাতিক যোগাযোগ বিভাগ, গণমাধ্যমের সঙ্গে সমন্বয়, জনসংযোগ, প্রকাশনা প্রভৃতি বিষয়সমূহ দেখভাল করবেন তিনি। 

সরোজ মেহেদী একাধারে বিশ্ববিদ্যালয় শিক্ষক, গবেষক, মিডিয়া বিশ্লেষক ও সংগঠক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের তুর্কি ভাষার শিক্ষক হিসেবে কাজ করার পাশাপাশি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) এর মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের, সেন্টার ফর মডার্ন ল্যাঙ্গুয়েজ-বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিউপি) এর অ্যাডজাঙ্কট ফ্যাকাল্টি, গণ বিশ্বব্যিালয়ে ভাষা-যোগাযোগ ও সংস্কৃতি বিভাগের ফ্যাকাল্টি হিসেবে কর্মরত রয়েছেন। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক করা সরোজ মেহেদী তুরস্ক সরকারের স্কলারশিপ নিয়ে ২০১৪ সালে দেশটিতে পাড়ি জমান। ইস্তাম্বুল বিশ্ববিদ্যালয় থেকে ‘মাস্টার্স রিসার্চ প্রোগ্রাম ইন ব্যাসিক জার্নালিজমে প্রথম শ্রেণিতে প্রথম হন। ২০১৮ সালে দেশে ফিরে এসে তিনি শিক্ষকতা শুরু করেন। 

সাংবাদিকতা ছেড়ে শিক্ষকতাকে ক্যারিয়ার হিসেবে নেয়া সরোজ মেহেদী দেশে-বিদেশে নানা কাজের সঙ্গে যুক্ত রয়েছেন। বর্তমানে সাফারা ইনফো টেক ও ইয়ুথ হাব এর মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। 

ডেইলি বাংলাদেশ/এস/এমআরকে