Alexa সাইফের সেঞ্চুরিতেও রক্ষা হলো না বাংলাদেশের

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

সাইফের সেঞ্চুরিতেও রক্ষা হলো না বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪০ ২৪ আগস্ট ২০১৯   আপডেট: ১৮:৪১ ২৪ আগস্ট ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

দেশের মাটিতে সফরকারী শ্রীলংকান ইমার্জিং দলের কাছে সিরিজ খুয়ালো নাজমুল হোসেন শান্তর দল। মোহাম্মদ সাইফ হাসানের ১১৭ রানের ঝলমলে এক ইনিংসে দারুণ এক পুঁজি পেয়েছিল বাংলাদেশ। কিন্তু দিনশেষে হাসিটা মলিন হয়ে গেছে টাইগার ইমার্জিং দলের। পাথুম নিশাঙ্কার হার না মানা এক ঝড়ে বৃষ্টি আইনে শ্রীলংকান ইমার্জিং দল ৭ উইকেটে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছেন।

শনিবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ২৬৯ রান তোলে বাংলাদেশ। উদ্বোধনী সঙ্গী মোহাম্মদ নাইম ৬ রানে ফিরলেও দলের রানের চাকা সচল রাখেন সাইফ। শেষ পর্যন্ত ১৩০ বল খেলে ৪ চার ও ৭ ছক্কায় ১১৭ রান তুলে ফেরেন সাজঘরে।

সাইফের পর বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ এসেছে আফিফ হোসেনের ব্যাটে। ৭০ বলে ৬৮ রান করেন এই অলরাউন্ডার। ৩৯ করেছেন অধিনায়ক শান্ত।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ঝড় তোলেন লংকান ওপেনার নিশাঙ্কা। তার আক্রমণাত্মক ব্যাটিংয়ে ২৪ ওভারে ৩ উইকেটে ১৯৯ রান তোলার পর খেলা থামিয়ে দেয় বৃষ্টি। পরে বৃষ্টি আইনে জয় পায় লঙ্কান ইমার্জিং দল।

৮টি চার ও ৫ ছক্কায় ৭৮ বলে ১১৫ রানে অপরাজিত থাকেন ম্যাচসেরা নিশাঙ্কা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল শ্রীলংকা। দুই দলের প্রথম চার দিনের ম্যাচ শুরু হবে ২৭ আগস্ট থেকে, খুলনায়।

ডেইলি বাংলাদেশ/আরএস