.ঢাকা, বুধবার   ২০ মার্চ ২০১৯,   চৈত্র ৫ ১৪২৫,   ১৩ রজব ১৪৪০

সাংবাদিকদের ওপর হামলার বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৫:১১ ১০ আগস্ট ২০১৮   আপডেট: ১৫:১১ ১০ আগস্ট ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেফতারের জোর দাবি জানিয়েছেন গণমাধ্যমকর্মীরা। সন্ত্রাসীরা কে কোন দলের তা বিবেচনা না করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করারও দাবি জানান তারা। 

শুক্রবার রাজধানীর শাহবাগে জাতীয় যাদুঘরের সামনে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মাঠপর্যায়ের সাংবাদিকদের মানববন্ধনে তারা এ দাবি জানান।

নিরাপদ সড়কের দাবিতে চলা আন্দোলনে সাংবাদিকদের ওপর হামলাকারীদের স্পষ্ট ফুটেজ থাকা সত্ত্বেও এখনো হামলাকারীদের চিহ্নিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দৃশ্যমান কোনো উদ্যোগ না থাকায় ক্ষোভ প্রকাশ করেন তারা। জানান, প্রতি মুহূর্তে হাজারো চাপ এবং বিপদ উপেক্ষা করে সত্য সংবাদ সংগ্রহ ও তা প্রকাশের চেষ্টা করছেন তারা। গণমাধ্যমকর্মীদের কাজে বাধা দেয়া এবং হামলা করার মাধ্যমে সত্য নয়, গুজবের পথ প্রশস্ত হচ্ছে। সবধরণের রাজনৈতিক দল ও আন্দোলনকারীদের সাংবাদিকদের ওপর নির্যাতনের মাধ্যমে সত্য প্রকাশ বাধাগ্রস্ত হচ্ছে বলে জানান সাংবাদিকরা। গণমাধ্যমকর্মীদের ওপর হামলা গণতন্ত্রের ওপর হামলা বলেও জানান তারা। জঘন্য এ হামলার সমস্ত ভিডিও ফুটেজ থাকা সত্ত্বেও সরকারের সদিচ্ছা অভাবে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে না বলে অভিযোগ করেন সাংবাদিকরা।

ডেইলি বাংলাদেশ/এসবি/এমআরকে