Alexa সাঁথিয়ায় গার্লস গাইডের রেঞ্জারদের দীক্ষা দান 

ঢাকা, বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯,   কার্তিক ২৯ ১৪২৬,   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

Akash

সাঁথিয়ায় গার্লস গাইডের রেঞ্জারদের দীক্ষা দান 

পাবনা প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৪ ৩১ অক্টোবর ২০১৯  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

পাবনার সাঁথিয়া উপজেলার হাজী জসীম উদ্দিন উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজে গার্লস গাইডের রেঞ্জারদের দীক্ষা দান কর্মসূচি হয়েছে। 

বৃহস্পতিবার এই কর্মসূচি হয়।

এই কলেজের অর্ধ শতাধিক ছাত্রী গার্লস গাইডের শৃঙ্খলা আর মানবকল্যাণের দীক্ষা নিয়েছেন। বেলা দু’টার সময় কলেজ মিলনায়তনে বাংলাদেশ গার্লস গাইড অ্যাসোসিয়েশনের প্রশিক্ষকরা শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান ও তাদের ব্যাচ পড়িয়ে দেন।

বাংলাদেশ গার্লস গাইড অ্যাসোসিয়েশন পাবনা জেলা শাখা এই কর্মসূচির আয়োজন করে। এর প্রথম পর্বের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন গার্লস গাইড অ্যাসোসিয়েশনের জেলা কমিশনার আদুবালা শীল। 

বিশেষ অতিথি ছিলেন প্রশিক্ষক তানজিমা বিনতে হান্নান, সদর উপজেলা কমিশনার মর্শিয়া খাতুন। এতে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মজিবর রহমান।

কলেজের সহকারী অধ্যাপিকা, সাঁথিয়ার রেঞ্জার গাইডার ড. শাহনাজ পারভীনের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন অধ্যাপক বজলুর রশীদ, অধ্যাপক ময়েজ উদ্দিন, সাংবাদিক আমিনুল ইসলাম জুয়েল প্রমুখ।

এ সময় কলেজ শাখার অর্ধশতাধিক রেঞ্জারের মাঝে গার্লস গাইড এর ব্যাচ বিতরণ করা হয় ও তাদের বিভিন্ন ভালো কাজের জন্য উৎসাহিত করতে শপথ বাক্য পাঠ করানো হয়। শপথ বাক্য পাঠ করান গার্লস গাইড অ্যাসোসিয়েশন রাজশাহীর প্রশিক্ষক তানজিমা বিনতে হান্নান।

কলেজ শাখার শিক্ষার্থী ও রেঞ্জার লিডার স্মৃতি, শবনব নওশীন আদৃতা, সামান্তা নওশীন অর্পিতা, পুজা সাহা, ময়ুরি, নীলা জানান তারা এমন মহতী অনুষ্ঠানে এসে যে নৈতিক শিক্ষা লাভ করেছেন তা তারা তাদের জীবনে কাজে লাগাবেন। 


 

ডেইলি বাংলাদেশ/জেএইচ