সরিষাবাড়ীতে পরীক্ষার হলে হামলায় আহত ১৫

ঢাকা, বৃহস্পতিবার   ২০ জুন ২০১৯,   আষাঢ় ৮ ১৪২৬,   ১৫ শাওয়াল ১৪৪০

সরিষাবাড়ীতে পরীক্ষার হলে হামলায় আহত ১৫

 প্রকাশিত: ১৫:২৯ ৯ অক্টোবর ২০১৮   আপডেট: ১৫:৩২ ৯ অক্টোবর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জামালপুরের সরিষাবাড়ীতে কুঠিরহাট উচ্চ বিদ্যালয়ে মঙ্গলবার সকালে পরীক্ষার হলে সন্ত্রাসী হামলায় শিক্ষক ও পরীক্ষাথীসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।  

জানা যায়, বিদ্যালয় পরিচালনা পর্ষদের অভিভাবক সদস্য আনোয়ারুল ইসলাম জুলুর নেতৃত্বে একদল বহিরাগত সন্ত্রাসী পরীক্ষার হলে অতর্কিত হামলা করে।পরীক্ষা হলে হামলার আতঙ্কে শিক্ষার্থীরা ছোটাছুটি করতে থাকে। এ সময় পরীক্ষা বন্ধ হয়ে যায়।  পরে স্থানীয়দের হস্তক্ষেপে পুনরায় পরীক্ষা শুরু হয়। তবে আহত শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি। এ ব্যাপারে বক্তব্য জানার জন্য অভিযুক্ত আনোয়ারুল ইসলাম জুলুর মুঠোফোনে কথা বলার চেষ্টা করলেও তা বন্ধ পাওয়া যায়।

উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম বলেন, হামলাকারীদের দ্রত আটক করে আইনানুগ ব্যবস্থাগ্রহণের জন্য থানা পুলিশকে বলা হয়েছে।

সরিষাবাড়ী থানার এসআই এনামুল হক বলেন, হামলার খবর পেয়ে আমরা বিদ্যালয় পরিদর্শন করেছি। এ ব্যাপারে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থাগ্রহণ করা হবে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল গণি জানান, বিদ্যালয়ে হামলা ও শিক্ষক-শিক্ষার্থীদের মারধর খুবই দুঃখজনক ঘটনা। অভিযোগ প্রমাণিত হলে কমিটির মিটিং ডেকে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এদিকে পরীক্ষা শেষে দুপুরে শিক্ষার্থীরা হামলার প্রতিবাদ ও ঘটনার বিচার দাবিতে এলাকায় বিক্ষোভ মিছিল করে। 

ডেইলি বাংলাদেশ/টিপি/জেডএম