Alexa “সরকার মুসলিমবিরোধী হওয়ায় রোহিঙ্গাদের ঢুকতে দিচ্ছে না”

ঢাকা, শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২১ ১৪২৬,   ০৮ রবিউস সানি ১৪৪১

“সরকার মুসলিমবিরোধী হওয়ায় রোহিঙ্গাদের ঢুকতে দিচ্ছে না”

 প্রকাশিত: ১৪:৩৫ ২৯ আগস্ট ২০১৭   আপডেট: ১৭:১৮ ৩০ আগস্ট ২০১৭

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, রোহিঙ্গাদের একটাই অপরাধ, তারা মুসলিম। জিয়াউর রহমানের শাসনামলে রোহিঙ্গারা নির্যাতিত হয়ে বাংলাদেশে এসেছে। তখন তিনি তাদেরকে থাকতে দিয়েছেন, খাবার দিয়েছেন, ওষুধ দিয়েছেন। কিন্তু বর্তমান সরকার মুসমিলবিরোধী হওয়ায় রোহিঙ্গাদেরকে ঢুকতে দিচ্ছে না।

মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। অপরাজেয় বাংলা নামের একটি সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে।

রোহিঙ্গাদের আশ্রয় দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে এ সময় রিজভী আহমেদ বলেন, একদিকে সাগর, অন্যদিকে শয়তান (মিয়ানমারের সেনাবাহিনী)। নির্যাতিত রোহিঙ্গা মুসলিমরা কোথায় যাবেন?

ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আপনার দলে কোনও জনগণ নেই। আছে ছাত্রলীগ, আইনশৃঙ্খলা বাহিনী ও যুবলীগ। এছাড়া সাধারণ জনগণ আপনাদের দলে নেই।

তিনি বলেন, যারা অপহরণ করে, গুম করে তাদেরই আদালতে তারা প্রধান বিচারপতির (সুরেন্দ কুমার সিনহা) বিচার করতে চায়।

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে রিজভী বলেন, জনগণ আপনাদেরকে তেজ্য করেছে। তারা আপনাদের বিরুদ্ধে একটি কাঠগড়া নির্মাণ করেছেন। যা আওয়ামী লীগের নেতৃবৃন্দ দেখতে পাচ্ছেন না। সেই কাঠগড়া হচ্ছে জনগণের হৃদয়ে। সেখানে তাদেরই বিচার হবে, যারা পিলখানা হত্যাকাণ্ড থেকে শুরু করে দেশে সন্ত্রাসের রক্তাক্তগৃহ রচনা করেছেন। প্রধান বিচারপতির সে আদালতে বিচার হবে না।

ডেইলি বাংলাদেশ/আরএ/আর কে