সরকার নার্ভাস: মঈন খান

ঢাকা, বুধবার   ২৬ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

সরকার নার্ভাস: মঈন খান

 প্রকাশিত: ১৬:০২ ২০ জুলাই ২০১৮   আপডেট: ১৬:০২ ২০ জুলাই ২০১৮

ড. আব্দুল মঈন খান

ড. আব্দুল মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, সরকারের বিভিন্ন নেতাকর্মীদের কথা শুনে মনে হচ্ছে সরকার এখন নার্ভাস।

তিনি বলেন, তারা বিএনপির নেতাকর্মীদের প্রায় ৭৮ হাজার মামলা দিয়েছে। অন্যায় নিপীড়ন চালাচ্ছে। তার পরেও তারা এত নার্ভাস কেন? কারণ তারা অন্যায় ও দুর্নীতি করেছে। যারা অন্যায় দুর্নীতি করে তাদের মানসিকতা এরকম থাকে এই বুঝি ক্ষমতা গেল।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী নবীন দল আয়োজিত বিএনপি নেত্রী খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।

মঈন খান বলেন, আওয়ামী লীগের উর্দ্ধতন নেতারা বলেছেন বিএনপি ক্ষমতায় আসলে আওয়ামী লীগের কচুকাটা করবে। আমার প্রশ্ন আপনারা কি এমন করেছেন, বিএনপি ক্ষমতায় আসলে মানুষ আপনাদের কি কচুকাটা করবে?

আপনারা যদি দেশ উন্নত করে থাকেন। দেশের উন্নয়ন করে থাকেন। তাহলে মানুষ আপনাদেরকে কচুকাটা করবে কেন?

বিএনপির নীতিনির্ধারক বলেন, দেশের  যদি উন্নয়ন করে থাকেন তাহলে সুষ্ঠু নির্বাচন দিতে ভয় পাচ্ছেন কেন? উন্নয়ন করে থাকলে জনগণ আপনাদেরকে ভোট দেবে।

পৃথিবীর ইতিহাসে এটা নতুন কিছু নয়। বাকশালী সরকারকে কি ধরনের কাজ করে থাকে, বর্তমান সরকার যা করছে সরকারি একটি সংস্থা পৃথিবীতে বাকশালী রাষ্ট্র তালিকা করেছে। সেই তালিকা পাঁচ দেশের নাম উল্লেখ করা হয়েছে, সেখানে বাংলাদেশ একটি। অতএব বাংলাদেশের সরকার কি উদ্দেশ্যে কি করছে তা শুধু দেশের মানুষ জানে না বিশ্বের মানুষও জানে।

তিনি বলেন, খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করতে হবে এটাই আমাদের দাবি। সরকারের কাছে কোনো দাবি জানাবো না, এই দাবি করব জনগণের কাছে। আমাদের প্রত্যেকটা জনগণের দায়িত্ব আছে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা বাকশালী শাসক বিতাড়িত করা।

পৃথিবীর কোন বাকশালী শাসকই এমনি এমনি বিতাড়িত হয়নি। স্বৈরশাসককে বিতাড়িত করতে হলে আন্দোলন প্রয়োজন। বিএনপিকে আগামীতে সেটাই করতে হবে।

ডেইলি বাংলাদেশ/এএএম/এমআরকে