সরকার ধোকাবাজির বাজেট দিয়েছে: দুদু

ঢাকা, সোমবার   ২৭ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৬,   ২১ রমজান ১৪৪০

Best Electronics

সরকার ধোকাবাজির বাজেট দিয়েছে: দুদু

 প্রকাশিত: ২০:২০ ৭ জুন ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, তথাকথিত সরকারের অর্থমন্ত্রী যে বাজেট পেশ করেছে তা ধোকাবাজির বাজেট।

তিনি বলেন, বর্তমান সরকার নির্বাচিত না তারপরেও এই সরকারের গুন্ডামি সন্ত্রাস মেনে নিতে হচ্ছে। অনৈতিক সরকারের লুটপাট করার বাজেট।

বৃহস্পতিবার রাজধানীর শিশুকল্যাণ পরিষদে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের উদ্যোগে আয়োজিত এক ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, গত বছর প্রায় ৬০ হাজার কোটি টাকার কমে বাজেট ছিল। এ বছর এটা বাড়িয়ে বৃহৎ বাজেটের নাম করে আসলে তাদের মূল লক্ষ্য হলো লুটপাট করার। এ বাজেট সাধারণ মানুষের কাজে আসবে এটা প্রত্যাশা করা ঠিক হবে না।

তিনি বলেন, এ সরকার ৮০০০ কোটি টাকা বাজেটে পদ্মা সেতু শুরু করেছিল এখন সম্ভবত ২০০০০ কোটি টাকাও ছাড়িয়ে গেছে। আসলে তো মূল লক্ষ্য হলো লুটপাট করা। এটা যখন শেষ হবে তখন কত কোটি টাকা ছাড়িয়ে যাবে তা বলা মুশকিল।

বিএনপির এই নেতা বলেন, বর্তমান দেশের রাস্তাঘাটের বেহাল দশা ঈদে ঘর ফেরত মানুষের দুর্দশার শেষ নেই। চট্টগ্রাম রুটে ১৮ ঘণ্টা জ্যাম পড়ে থাকে। সড়ক পরিবহনমন্ত্রী যা বলছে তার একটারও ঠিক নেই। রাস্তাঘাটের ভয়ানক দুর্দশা।

ইফতার মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, জহুরুল হক শাহাজাদা, লেবারপার্টির মহাসচিব হামদাল মেহেদী, জিনাফের সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, বংশাল থানা কৃষক দলের সভাপতি আল রাজি প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এসআই

Best Electronics