Alexa সরকারের অবসান ঘটাতে মানুষ প্রস্তুত: মওদুদ

ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

সরকারের অবসান ঘটাতে মানুষ প্রস্তুত: মওদুদ

 প্রকাশিত: ১৬:০১ ৩১ আগস্ট ২০১৮   আপডেট: ১৬:০১ ৩১ আগস্ট ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছে, বর্তমান সরকারের অবসান ঘটাতে দেশের মানুষ প্রস্তুত।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ইয়ুথ ফোরামের আয়োজনে ‘খালেদা জিয়ার মুক্তি এবং নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, জাতীয় সংকট সমাধানে একমাত্র পথ’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন। 

তিনি বলেন, দেশের মধ্যে যারাই গণতন্ত্র ফিরিয়ে আনতে চান তারা আজ ঐক্যবদ্ধ হওয়া শুরু করেছে। একটা জাতীয় ঐক্য হবে। কারণ আমরা গুম দেখতে চাই না। হত্যা, অপহরণ দেখতে চাই না। 

মওদুদ বলেন, ‘যখন কোটা আন্দোলন হল সবাই বললো খুব ভাল। সরকারও বললো ভালো। দুই চারদিন যাওয়ার পর তাদের ওপর সরকার চড়াও হলো। গ্রেফতার করা শুরু করল। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনেও একই অবস্থা হল। আমার ভয় হয়, কারণ কামাল হোসেনরা যখন জাতীয় ঐক্য নিয়ে আলোচনা শুরু করল সরকার বললো ভালো। গণতন্ত্রের জন্য ভালো আলোচনা। কিন্তু এখন ঐক্য বেড়ে সামনের দিকে যাচ্ছে। এখন সরকারের ভেতর ভয় ঢুকে গেছে।

ইভিএম ব্যবহারের সিদ্ধান্তের সমালোচনা করে তিনি বলেন, যে দেশে ব্যাংকের টাকা হ্যাকিং করা যায় সে দেশে নির্বাচনে ভোটগ্রহণে মেশিন ব্যবহার করা নিয়ে কোনোভাবেই আস্থা নেই জনগণের। এই মেশিন কারা নিয়ন্ত্রণ করবে? এই নির্বাচন কমিশন করবে। যাদের ওপর আমাদের আস্থা নেই। এই জন্য নির্বাচনে ইভিএম মেশিন ব্যবহারের এই সিদ্ধান্ত আমরা প্রত্যাক্ষাণ করি। ব্যালটে ভোট হলে তাতে সমস্যা দেখা দিলে পুনরায় গণনা করা যাবে। কিন্তু ইভিএম-এ সমস্যা দেখা দিলে পুনরায় গণনার কোনো সুযোগ নেই। 

সংগঠনের উপদেষ্টা কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্ব ও সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, নোয়াখালী বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল্লা আল বাকী, জাতীয় নাগরিক মঞ্চের সভাপতি ইসমাইল তালুকদার খোকন, শাহবাগ থানা কৃষকদলের সভাপতি এম জাহাঙ্গীর আলম, ওলামা দলের নেতা শাহ মো. মাসুম বিল্লাহ প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমআরকে