সড়কে নিরাপত্তা ও দুর্ঘটনা রোধে কাজ করছে সরকার

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৮ ১৪২৬,   ১৭ রমজান ১৪৪০

Best Electronics

সড়কে নিরাপত্তা ও দুর্ঘটনা রোধে কাজ করছে সরকার

 প্রকাশিত: ১৬:১১ ১১ অক্টোবর ২০১৮   আপডেট: ১৬:১৭ ১১ অক্টোবর ২০১৮

হেলমেট বিতরণ করছেন জুনাইদ আহমেদ পলক। ছবি: ডেইলি বাংলাদেশ

হেলমেট বিতরণ করছেন জুনাইদ আহমেদ পলক। ছবি: ডেইলি বাংলাদেশ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সরকার সড়কে নিরাপত্তা ও দুর্ঘটনা রোধে কাজ করছে। ২২ অক্টোবরকে নিরাপদ সড়ক দিবস ঘোষণা করেছে। নিরাপদ সড়ক গড়তে আমাদের সবারই দায়িত্ব নিতে হবে। মালিক, শ্রমিক পথচারীদের সবার নিজ নিজ ক্ষেত্রে সচেতন হতে হবে। 

বৃহস্পতিবার নাটোরের সিংড়া উপজেলা কোর্ট মাঠ চত্বরে এক আলোচনা সভা ও হেলমেট বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি নিরাপদ, উন্নত ও শান্তির সিংড়া গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। 

প্রধান অতিথির বক্তব্যে পলক বলেন, সড়কে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করেছি, স্কুল-কলেজে প্রচারণা চালিয়েছি, জনসচেতনতা সৃষ্টি করছি। এজন্য মোটরসাইকেল আরোহীদের নিরাপত্তায় হেলমেট দেয়ার উদ্যোগ নিয়েছি। কারণ, নিরাপদ সড়ক সবার দরকার। 

সভায় নিরাপদ সড়ক চাই এর চেয়্যারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, জীবন একবার, এর প্রতি ভালোবাসা থাকতে হবে। দেশের প্রতি, জনগনের প্রতি দায়িত্ববোধ জাগ্রত করতে হবে। এ সময় পথচারীদের ফুটওভার ব্রীজ ব্যবহার করার তিনি আহবান জানান।

সভায় সিংড়া প্রেস ক্লাব ও নিসচার সাবেক সভাপতি মো. এমরান আলী রানা সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন নাটোরের এসপি বিপ্লব বিজয় তালুকদার, সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ওহিদুর রহমান শেখ প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রতিমন্ত্রীর উদ্যোগে ৫ শতাধিক মটরসাইকেল চালকদের মধ্যে হেলমেট বিতরণ করা হয়।

ডেইলি বাংলাদেশ/জেডআর

 

Best Electronics