Alexa সরকারি টুইটার অ্যাকাউন্টে ‘পর্ন’ ভিডিও!

ঢাকা, বুধবার   ২৯ জানুয়ারি ২০২০,   মাঘ ১৫ ১৪২৬,   ০৩ জমাদিউস সানি ১৪৪১

Akash

সরকারি টুইটার অ্যাকাউন্টে ‘পর্ন’ ভিডিও!

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:০১ ২৭ নভেম্বর ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

যুক্তরাজ্যের ওয়েলস’র অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে আপলোড করা হয়েছিল ‘পর্ন’ ভিডিও’র ক্লিপ। ভিডিওটি মুহূর্তেই অনেকে দেখে ফেলেন। ওয়েলস সরকারের এক মুখপাত্র জানান, ওই টুইটটি হওয়ার পর পরই মুছে ফেলেছেন তারা।

বিবিসি’র খবরে বলা হয়, ওয়েলস’র জন্য যুক্তরাজ্য সরকারের যে অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টটি রয়েছে, তা বেহাত হয়ে গিয়েছিল সম্প্রতি। এক মুখপাত্র বলেন, অনেকে যা ধারণা করছেন তা সত্য, আসলেও হ্যাকিংয়ের শিকার হয়েছিল অ্যাকাউন্টটি। তবে, ঠিক কীভাবে অ্যাকাউন্টটি বেহাত হয়েছিল তা জানা যায়নি। সমস্যাটির যে সমাধান হয়েছে সে ব্যাপারে আমরা নিশ্চিত।

বিবিসি উল্লেখ করেছে, রিটুইট হিসেবে করা হয়েছিল পর্ন ভিডিও’র ওই টুইটটি। অন্যান্যদেরকে ‘ভিডিও’ দেখে ১ থেকে ১০-এর মধ্যে নম্বর দেয়ার আহবানও জানানো হয়েছিল। বলা হয়েছিল, নির্দেশনা মানলে ‘সরাসরি মেসেজের’ মাধ্যমে পূর্ণ ভিডিও’র লিংক দেয়া হবে।

ঘটনাটির জন্য আনুষ্ঠানিকভাবে ক্ষমা চেয়ে টুইট করা হয়েছে সরকারি অ্যাকাউন্টটি থেকে। এদিকে হ্যাকিংয়ের পর সরকারি কর্মকর্তাদের তৎপরতা প্রসঙ্গে প্রশংসাও করেছেন ইউনিভার্সিটি অব সারের অধ্যাপক ও সাইবার নিরাপত্তা-বিশেষজ্ঞ অ্যালান উডওয়ার্ড।

ডেইলি বাংলাদেশ/এনকে