সম্প্রসারিত এলাকার দুটি ওয়ার্ডে ডিএনসিসি মেয়রের পরিদর্শন

ঢাকা, সোমবার   ২৪ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ১৯ শাওয়াল ১৪৪০

সম্প্রসারিত এলাকার দুটি ওয়ার্ডে ডিএনসিসি মেয়রের পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪১ ১৩ জুন ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম সম্প্রসারিত এলাকার দুটি ওয়ার্ড পরিদর্শন করেছেন। ওয়ার্ড দুটি হচ্ছে তুরাগ এলাকার ৫২ ও ৫৪ নং ওয়ার্ড।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ দুটি ওয়ার্ডের কামারপাড়া, তালতলা, নয়নী চালা, রাজাবাড়ী, পাকুরিয়া বাজার, বাদালদি-সহ মোট দশটি পথসভায় যোগদান করেন মেয়র। 

এসব এলাকার জনগণ প্রথমবারের মতো মেয়রকে কাছে পেয়ে এলাকার উন্নয়ন সংক্রান্ত বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। পর্যায়ক্রমে সব সমস্যার সমাধান করা হবে বলে মেয়র তাদেরকে আশ্বাস দেন।

মূলত এই দুটি ওয়ার্ডের অবকাঠামো উন্নয়নের লক্ষ্যে তিনি এই পরিদর্শন করেন। পথসভায় উপস্থিত জনগণের উদ্দেশে তিনি বলেন, ২০১৯-২০ অর্থবছরে সম্প্রসারিত এলাকাসমূহের উন্নয়ন কাজ শুরু হবে। প্রতিটি ওয়ার্ডে প্রশস্ত রাস্তা, ড্রেন, ফুটপাত, কমিউনিটি সেন্টার, খেলার মাঠ, পার্ক, কবরস্থান, বর্জ্য ব্যবস্থাপনার জন্য সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনসহ অন্যান্য অবকাঠামো নির্মাণ করা হবে। নিয়ম অনুযায়ী এসব অবকাঠামো নির্মাণের জন্য জায়গা অধিগ্রহণের প্রয়োজন হতে পারে। এসব অধিগ্রহণের জন্য মেয়র সবার সহযোগিতা কামনা করেন।

এ সময় মেয়র বলেন, আমাদের ভবিষ্যৎ প্রজন্মের কথা চিন্তা করে এখনই এসব অধিগ্রহণের কাজ শুরু করতে হবে।

তিনি আরো বলেন, দীর্ঘ সময়ের কথা মাথায় রেখে সম্প্রসারিত এলাকাসমূহের উন্নয়নের কথা চিন্তা করতে হবে। আগামী ৫০ বছর পরে কী হবে সে কথা বিবেচনায় রেখে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে। সংশ্লিষ্ট এলাকার জনগণ ও জনপ্রতিনিধিদের অংশগ্রহণের মাধ্যমে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হবে বলে তিনি জানান। পর্যায়ক্রমে সম্প্রসারিত এলাকার অন্যান্য ওয়ার্ডগুলোও মেয়র পরিদর্শন করবেন।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর ফরিদ আহমেদ, জাহাঙ্গীর হোসেন ও আফসার উদ্দিন খান, ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল যুবায়ের সালেহীন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মোমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন এম মনজুর হোসেন, প্রধান সম্পত্তি কর্মকর্তা আমিনুল ইসলাম, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সেলিম ফকির, প্রধান রাজস্ব কর্মকর্তা আব্দুল হামিদ মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/ডিএম/জেডআর