সব বিমানবন্দরে ‘ডগ স্কোয়াড’ গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=112836 LIMIT 1

ঢাকা, বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৯ ১৪২৭,   ২২ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

সব বিমানবন্দরে ‘ডগ স্কোয়াড’ গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩০ ১৮ জুন ২০১৯   আপডেট: ১৮:০৫ ১৮ জুন ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

অধিকতর নিরাপত্তার জন্য দেশের সব বিমানবন্দরে ডগ স্কোয়াড গঠনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ‘আন্তর্জাতিক বিমানবন্দরগুলোর নিরাপত্তা ব্যবস্থার উন্নয়ন’ প্রকল্প অনুমোদনের সময় তিনি এ নির্দেশনা দেন। বিষয়টি গণমাধ্যমকে জানান পরিকল্পনা বিভাগের সচিব মো. নূরুল আমিন।

সভা-পরবর্তী সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে উদ্ধৃত করে তিনি বলেন, কুকুরের ঘ্রাণশক্তি অত্যন্ত প্রবল। পৃথিবীর অনেক দেশের বিমানবন্দরে ডগ স্কোয়াড ইউনিট আছে। আমাদেরও করতে হবে। বিমানবন্দরে অধিকতর নিরাপত্তার জন্য ডগ স্কোয়াড ইউনিট প্রয়োজন বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

এছাড়া সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের অবিস্মরণীয় জয় প্রসঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী। ৪৮ রান করে আউট হয়ে যাওয়ায় তামিম ইকবালের জন্য আফসোস করেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে সাকিব ও লিটন দাসের প্রশংসাও করেন তিনি।

একনেকসভায় ইউনিয়ন পরিষদ, সোলার বিদ্যুৎ ব্যবহারসহ বিভিন্ন বিষয়ে বেশকিছু নির্দেশনাও দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ দিন শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক সভায় ৮ হাজার ৫৩ কোটি টাকা ব্যয়ে মোট ১১টি প্রকল্পের অনুমোদন দেয়া হয়। এর মধ্যে সরকারি অর্থ (জিওবি) প্রায় ৩ হাজার ৩৮৯ কোটি টাকা, সংস্থার নিজস্ব অর্থায়ন ৫৫১ কোটি টাকা ও প্রকল্প ঋণ ৪ হাজার ১১৩ কোটি টাকা।

ডেইলি বাংলাদেশ/এসআই