Alexa সব পুড়িয়ে চাকরি খুঁজবেন রাজা

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

সব পুড়িয়ে চাকরি খুঁজবেন রাজা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪০ ১৯ জুলাই ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অনেকটা হঠাৎ করে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের সদস্যপদ স্থগিত করেছে আইসিসি। স্বাভাবিকভাবেই দেশটির সমর্থক ও ক্রিকেটাররা সবাই হতাশ। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার কাছে এক হৃদয়স্পর্শী প্রশ্ন করেছেন দলটির ব্যাটিং অলরাউন্ডার সিকান্দার রাজা।

আইসিসির অভিযোগ, জিম্বাবুয়ের দল নির্বাচনে সরকার হস্তক্ষেপ করে থাকে। তাই তারা জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত করেছে তারা। সদস্য না হওয়ায় এখন থেকে আইসিসি আয়োজিত কোনো টুর্নামেন্টে অংশ নিতে পারবে না দলটি।

সংস্থার তহবিল থেকেও কোনো অর্থ পাবে না তারা। গত ১৮ জুলাই লন্ডনে আইসিসির বোর্ডসভা অনুষ্ঠিত হয়। সেখানেই হঠাৎ করে এমন সিদ্ধান্ত নেয়া হয়।

 

ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে তিনি বলেন, ‘এ মুহূর্তে আমাদের সবার হৃদয় ভেঙে গেছে। সত্যি বলতে আমরা এখনও আতঙ্কিত। দেখুন আমাদের আন্তর্জাতিক ক্যারিয়ার কিভাবে শেষ হয়ে গেল। এটা কেবল একজন খেলোয়াড়ের ক্ষেত্রে নয়, গোটা দেশের ক্রিকেটারদের জন্যই। আমি এটা সহজে মেনে নিতে পারছি না। আমি নিশ্চিত, আমার সতীর্থরাও তেমনটাই অনুভব করছে। আমরা এখন কি করব? কোথায় যাব? কোনো পথ কী আছে?’

পাকিস্তানি বংশোদ্ভূত এই ক্রিকেটার আরও বলেন, ‘আমি জানি না, আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে আমাদের এখন কোথায় যাওয়া উচিত। আমরা কি ক্লাবে খেলব? নাকি ক্রিকেটই আমাদের জন্য নয়? আমরা কি ক্রিকেটের সব পুড়িয়ে ফেলব এবং চাকরির সন্ধান করব?’

জিম্বাবুয়ের ক্রিকেটারদের ভবিষ্যৎ নিয়ে রাজার মতোই শঙ্কায় প্রতিটি ক্রিকেটার। 

ডেইলি বাংলাদেশ/এএল/সালি
 

Best Electronics
Best Electronics