Alexa সপ্তাহ শেষে লেনদেন কমেছে পুঁজিবাজারে

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

সপ্তাহ শেষে লেনদেন কমেছে পুঁজিবাজারে

 প্রকাশিত: ১৮:২১ ২৭ এপ্রিল ২০১৮   আপডেট: ১৮:৩৩ ২৭ এপ্রিল ২০১৮

সপ্তাহ শেষে  দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন কমেছে। সেই সঙ্গে সূচকও।  ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে  লেনদেন কমেছে ২.৬৮ শতাংশ।

গত সপ্তাহে ডিএসইতে লেনদেন হয় ২ হাজার ৫০৬ কোটি টাকার শেয়ার । এর আগের সপ্তাহে লেনদেন হয় ২ হাজার ৫৭৫ কোটি টাকার। লেনদেন কমেছে  ৬৯ কোটি টাকা বা ২.৬৮ শতাংশ।

 ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে  ৯০ দশমিক ৬৯ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে  ৫ দশমিক ৩৪ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ২  দশমিক ৮৬ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে ১ দশমিক  ১২ শতাংশ।

ডিএসইএক্স সূচক কমেছে দশমিক ৫১ শতাংশ বা  ২৯.৬৭ পয়েন্ট।  ডিএসই৩০ সূচক কমেছে ১ দশমিক ৪৭ শতাংশ বা ৩২ দশমিক ৩৬ পয়েন্ট। অপরদিকে,  ডিএসইএস সূচক কমেছে  ১ দশমিক ৬১  শতাংশ বা ২১.৯৪ পয়েন্টে।

ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৭টি কোম্পানির, কমেছে ১৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির। আর লেনদেন হয়নি ১টি কোম্পানির শেয়ার।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৩২৬ কোটি ৬২ লাখ টাকার শেয়ার।  সার্বিক সূচক কমেছে  দশমিক ৪১ শতাংশ।

সপ্তাহজুড়ে সিএসইতে তালিকাভুক্ত মোট ২৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৮টি কোম্পানির। আর দর কমেছে ১৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।

ডেইলি বাংলাদেশ/এসএস

 

 

Best Electronics
Best Electronics